Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ডেঙ্গুতে রেকর্ড আক্রান্ত ৩৪৩

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

করোনায় শনাক্ত ও মৃত্যের সংখ্যা কমলেও ডেঙ্গু রোগে আক্রান্তে নতুন রেকর্ড গড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ৩৪৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। চলতি বছরে এটিই এখনও পর্যন্ত একদিনে সর্বাধিক রোগী। এর আগে গত ২ সেপ্টেম্বর একদিনে সর্বাধিক ৩৩০ জন ডেঙ্গু রোগী ভর্তির তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদফতর। চলতি বছরে এখনও পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ জন। আর কেবল চলতি সেপ্টেম্বর মাসে আজকে পর্যন্ত রোগী ভর্তি হয়েছেন ২ হাজার ৭৮ জন। গতকাল মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেওয়া তথ্য থেকে এসব জানা যায়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, ভর্তি হওয়া রোগীদের মধ্যে ঢাকার ২৮৬ জন এবং ঢাকার বাইরের ৫৭ জন আছেন। সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১ হাজার ২৮১ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকাতেই আছেন এক হাজার ১৩৩ জন। আর বাকি ১৪৮ জন ঢাকার বাইরে অন্য বিভাগে। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত ১২ হাজার ৪৩৪ জন রোগী ভর্তি হয়েছেন এবং ছাড়া পেয়েছেন ১১ হাজার ১০১ জন।

অনুসন্ধান করে দেখা গেছে সরকারের হিসেবে বাইরেও রাজধানী ঢাকার বিভিন্ন হাসপালে শত শত ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। ওই সব হাসপাতাল থেকে স্বাস্থ্য অধিদপ্তরে রোগীর তালিকা পাঠানো হচ্ছে না।



 

Show all comments
  • মোঃ আকতার হোসেন মীর ৮ সেপ্টেম্বর, ২০২১, ৮:০৩ পিএম says : 0
    এই পরিসংখ্যানটি মোটেই সঠিক না । ঢাকার শহরের আনাচে কানাচে প্রতিটি হাসপাতালে ডেঙ্গুরোগির উপচে পড়া ভিড় । কাহারা কিভাবে এই হিসাব করে তা তো এক মাত্র আল্লাহ ছাড়া কেহ জানে না ।মাত্র দশ হাসপাতালে ভর্তি রুগি এর চেয়ে বেশি ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডেঙ্গু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ