Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে গণটিকার দ্বিতীয় ডোজ নিতে উপচেপড়া ভিড়

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

 চট্টগ্রামে শুরু হয়েছে গণটিকার দ্বিতীয় ডোজ প্রদান। গতকাল মঙ্গলবার সকালে মহানগরীর ৪১টি ওয়ার্ড এবং জেলার ১৫টি উপজেলার বিভিন্ন ইউনিয়নে শুরু হয় টিকা কার্যক্রম। ভোর থেকেই দ্বিতীয় ডোজ নিতে কেন্দ্রগুলোতে ভিড় জমে যায়। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হয় টিকা প্রত্যাশীদের। কয়েকটি টিকা কেন্দ্রের দীর্ঘলাইন কেন্দ্র ছাড়িয়ে আশপাশের সড়ক পর্যন্ত বিস্তৃত হয়।

টিকাদানের ধীরগতির কারণে বয়স্ক এবং মহিলাদের দুর্ভোগ পোহাতে হয়। কোন কোন কেন্দ্রে স্বাস্থ্যবিধিরও কোন বালাই ছিল না। সিটি কর্পোরেশনের ৪১টি ওয়ার্ডে তিনটি করে টিকাদান কেন্দ্রের প্রতিটিতে ৩০০ করে ৯০০ টিকা দেয়া হয়।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, উপজেলায় সিনোফার্ম ও মহানগরীতে মডার্নার টিকার দ্বিতীয় ডোজ দেয়া হচ্ছে। এক মাস আগে গণটিকা কার্যক্রমে যারা টিকা নিয়েছিলেন শুধুমাত্র তাদেরকেই এসব কেন্দ্রে দ্বিতীয় ডোজ দেয়া হচ্ছে। দ্বিতীয় ডোজ নিতে এসএমএসের প্রয়োজন নেই বলে জানান তিনি।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে জানানো হয়, ক্যাম্পেইনের অধীনে ৭, ৮ সেপ্টেম্বর যাদের ভ্যাকসিন গ্রহণের তারিখ ছিল গতকাল তাদের ভ্যাকসিন দেয়া হয়। ৯ এবং ১০ সেপ্টেম্বর যাদের টিকা গ্রহণের তারিখ তাদের আজ বুধবার টিকা দেয়া হবে।

এছাড়া ১১ এবং ১২ সেপ্টেম্বর যাদের দ্বিতীয় ডোজ নেয়ার কথা রয়েছে তাদের বৃহস্পতিবার দেয়া হবে। গত ৭ আগস্ট নগরীতে ৩৭ হাজারের বেশি মানুষ গণটিকার প্রথম ডোজ পান। আর উপজেলায় প্রথম ডোজ দেয়া হয় এক লাখ ২১ হাজার জনকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণটিকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ