Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ঘোষিত সময়েই মাদরাসাসহ শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন : ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ—এর মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ঘোষিত তারিখে মাদরাসাসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন। দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের জীবন চরম দর্বিষহ হয়ে উঠছে। এমতাবস্থায় শিক্ষার সকল বিভাগ খুলে দিয়ে শিক্ষার্থীদের স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে হবে। তিনি বলেন, গত বছরের মার্চ মাসে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর থেকে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। কয়েকবার খুলে দেয়ার উদ্যোগ নেয়া হলেও তা আর কার্যকর করা সম্ভব হয়নি। প্রায় ১৮ মাস বন্ধ থাকার পর আগামী ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য সরকার ও শিক্ষামন্ত্রী ঘোষণা করেছেন। তিনি বলেন, বেসরকারি ও ননএমপিও প্রাইমারি শিক্ষাপ্রতিষ্ঠানসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার কারণে শিক্ষক—কর্মচারীরা আজ মানবেতর জীবন—যাপন করছে। গতকাল মঙ্গলবার বিকেলে দলীয় কার্যালয়ে দেশের চলমান পরিস্থিতি নিয়ে এক পর্যালোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে অংশ নেন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, আলহাজ আমিনুল ইসলাম সহকারি মহাসচিব প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা খলিলুর রহমান, বরকতউল্লাহ লতিফ ও জিএম রুহুল আমীন প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালা : ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলার উদ্যোগে উপজেলা দায়িত্বশীল প্রশিক্ষণ কর্মশালা গতকাল বিকেলে শহরের রেলগেটস্থ আইএবি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় সহ—প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা শেখ ফজলুল করীম মারুফ।

সংগঠনের ফেনী জেলা সভাপতি মাওলানা নুরুল করীমের সভাপতিত্বে এবং জেলা সেক্রেটারি আলহাজ্ব মাও. একরামুল হক ভূঁঞার সার্বিক দিকনির্দেশনায় এবং প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আলাউদ্দীন সাবেরীর সঞ্চালনায় উপজেলা দায়িত্বশীল তারবিয়াত অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কর্মশালায় আরো বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ওমান কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি মাও. মীর আহমদ মীরু, সোনাগাজী উপজেলার সভাপতি মুফতী আহসান উল্লাহ, দাগনভূইয়া উপজেলা সেক্রেটারি মুফতী সোহাইল কাসেমী,জেলা সাংগঠনিক সম্পাদক মুফতী আবদুর রহমান ফরহাদ, সহ সাংগঠনিক সম্পাদক মাও. আবদুল মতীন, প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক, কে এম বেলাল হোসাইন পাটোয়ারী, সহ প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক নুরুল ইসলাম হেলালসহ জেলা বিভিন্ন দায়িত্বশীলবৃন্দ।

ঢাকা মহানগর উত্তর : ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি প্রিন্সিপাল হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেছেন, প্রায় ৯২% মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে আজান দেয়ার কারনে গ্রেফতার কলঙ্কজনক অধ্যায় রচিত করেছে। এক শ্রেণীর ধর্মবিদ্বেষী চক্র সব সময় ধর্মীয় বিভাজন তৈরি করে অন্যান্য দেশের মত এদেশেও দাঙ্গা—হাঙ্গামার সৃষ্টি করতে চাই। আজানের কারনে গ্রেফতার করে বহুকাল ধরে চলে আসা সা¤প্রদায়িক সম্প্রীতির উপরে কঠোর আঘাত করা হয়েছে।

গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের এক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগর সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলামের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন নগর সহ সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, মুফতী ওয়ালী উল্লাহ, জয়েন্ট সেক্রেটারী নূরুল ইসলাম নাঈম, সাংগঠনিক সম্পাদক ইঞ্জিনিয়ার মুরাদ হোসেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন বাংলাদেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ