Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজি : বাগেরহাটে জনতার হাতে আটক ২

বাগেরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ৮:০৪ পিএম

বাগেরহাটে সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদাবাজি করতে গিয়ে জনতার হাতে ধরা পড়েছে মো. ফজলুল হক (৬২) ও বরাদুল ইসলাম (৪৬) নামে দুই প্রতারক। বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে বাগেরহাট সদর উপজেলার মুক্ষাইট এলাকা থেকে এই দুই প্রতারকে আটক করে স্থানীয়রা। পরে ৯৯৯ নম্বরে ফোন করার পর খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের আটক থানায় নিয়ে আসে। আটক মো. ফজলুল হক নিজেকে সাপ্তাহিক ‘অপরাধ তথ্যচিত্র’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক হিসাবে দাবী করেছেন। অপর আটক বরাতুল ইসলাম নিজেকে ওই পত্রিকার ফটো সাংবাদিক পরিচয় দেয়।
বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে,এম আজিজুল ইসলাম বলেন, গোটাপাড়া ইউনিয়নের বেলায়েত হোসেন দাখিল মাদ্রাসার শিক্ষক শেখ আব্দুল হান্নানের কাছে করোনার সময় শিক্ষার্থীদের কোচিং করানোর অভিযোগ এনে দুই প্রতারক চাঁদা দাবী করে। এদিন সকালে চাঁদার টাকা নিতে আসলে স্থানীয় লোকজন আটক করে ৯৯৯ নম্বারে ফোন দেয় । এরপর ৯৯৯ থেকে বাগেরহাট সদর থানাকে জানালে পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে। আটককৃত মো. ফজলুল হক সাপ্তাহিক অপরাধচিত্রের সম্পাদক ও মো. বারাদুল ইসলাম একই পত্রিকার ফটো সাংবাদিক বলে পরিচয় দিয়ে শিক্ষকের কাছে চাঁদা দাবী করে তা নিতে এসেছিল। আটককৃত এদুই প্রতারকের মধ্যে মো. ফজলুল হকের বাড়ি খুলনার লবনচোরা এলাকায় ও মো. বারাদুল ইসলামের বাড়ি বাগেরহাটের কচুয়ায় উপজেলার রাঢ়িপাড়া ইউনিয়নের খলিশাকালী গ্রামে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে। এ ঘটনায় মাদ্রাসা শিক্ষক শেখ আব্দুল হান্নান বাদী হয়ে চাঁদাবাজির বাগেরহাট থানায় মামলা দায়ের করেছেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতারক গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ