Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

শ্রীবরদীতে অবৈধ গুড় কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান

শেরপুর জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ৯:০৪ পিএম
শেরপুরের শ্রীবরদী উপজেলার ৯নং কুড়িকাহনিয়া ইউনিয়নের কুরুয়া বাজারের উত্তর পাড়া এলাকায় আজিজুর রহমান আঙ্গুরের মুক্তা ষ্টোরে অবৈধ গুড় কারখানায় সে দীর্ঘ দিন যাবত অবৈধ ভাবে ক্ষতিকর ক্যামিক্যাল মিশিয়ে গুড় ও তালদানা তৈরি করে জেলার বিভিন্ন স্থানে বিক্রি করে আসছে বলে জানা যায়।

বুধবার দুপুরে শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তারের নেতৃত্বে ঐ কারখানায় ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করে কারখানায় তৈরিকৃত অবৈধ গুড় যা স্বাস্থ্যের জন্য ক্ষতিকর কেমিক্যাল সোডিয়াম দিয়ে তৈরি। ক্যামিকেলসহ বিপুল পরিমান গুড় গুলো জব্দ করা হয়।

কারখানার মালিক ও কর্মচারীসহ প্রশাসনের উপস্থিতি টের পেয়ে পিছন বেড়া ভেঙ্গে দৌড়ে পালিয়ে যায়।  পরে জব্দকৃত গুড়গুলো কারখানার পাশের পঁচা ডোবায় ফেলে ধ্বংশ করা হয়। আর ১৫ বস্তা চিনি জব্দ করে স্থানীয় প্যানেল চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আতাউর রহমান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক, রুবেল আহমেদ, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর মাসুদুর রমহান মাসুদ, এসআই রুকন উদ্দিনসহ স্থানীয় জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার জানান, আমরা খবর পাই যে, কুরুয়া বাজারে ভেজাল গুর তৈরী করা হচ্ছে। তাই আমরা এখানে অভিযান চালাই। মালিক কর্মচারী কাউকে পাওয়া যায়নি। তাই আমরা কারখানাটি স্থায়ী ভাবে বন্ধ করে দিয়ে গেলাম। পরবর্তীতে দায়দের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।  


1 Attached Images


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্রাম্যমাণ আদালত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ