Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ঢাকা কলেজ ও তিতুমীর কলেজের ফি পরিশোধ করা যাবে বিকাশে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০২১, ৯:১০ পিএম

এখন থেকে ঐতিহ্যবাহী ঢাকা কলেজ ও সরকারী তিতুমীর কলেজের শিক্ষার্থীরা তাদের সব ধরণের অ্যাডমিশন ও অ্যাকাডেমিক ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করতে পারবেন। ফলে দেশের বড় দুটি কলেজের প্রায় ৬০ হাজার শিক্ষার্থী যেকোনো স্থান থেকে যেকোন সময় সহজেই ফি পরিশোধ করে শিক্ষাজীবন নিরবচ্ছিন্নভাবে চালিয়ে যেতে পারবেন। অন্যদিকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর জন্য ফি সংগ্রহ ব্যবস্থাপনাও আরো সময় ও খরচ সাশ্রয়ী এবং ঝামেলাবিহীন হলো।
ঢাকা কলেজের প্রায় ২০ হাজার শিক্ষার্থীরা বিকাশ অ্যাপ থেকে ফি পরিশোধ করতে পারছেন। বিকাশ অ্যাপের ‘পে বিল’ আইকন থেকে এডুকেশন-এ ক্লিক করে শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা পাওয়া যাবে। সেখান থেকে ঢাকা কলেজ নির্বাচন করে বিল পিরিয়ড, শিক্ষার্থীর আইডি ও পিন দিয়ে ফি পরিশোধ সম্পন্ন হবে।
তিতুমীর কলেজের ৪০ হাজারের বেশী শিক্ষার্থী পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে সহজে ফি প্রদান করতে পারছেন। বিকাশ নম্বর, টাকার পরিমাণ, ওটিপি ও পিন নম্বর দিয়ে ফি পরিশোধ করতে পারবেন শিক্ষার্থীরা। পেমেন্ট করা হয়ে গেলে কলেজের ওয়েবসাইট থেকে পরিবেশবান্ধব ডিজিটাল রিসিপ্টও সংরক্ষণ করা যাবে।
বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বেতন থেকে শুরু করে সব ধরণের অ্যাকাডেমিক ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করা ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। এতে ফি দেয়ার তারিখ পার হয়ে যাওয়া কিংবা শিক্ষাপ্রতিষ্ঠানে সশরীরে উপস্থিত হয়ে ফি দেওয়ার ঝামেলা এড়ানো যাচ্ছে। বিকাশে বর্তমানে ৬০০টির বেশি সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের অ্যাডমিশন ফি ও অ্যাকাডেমিক ফি সহ সব ধরনের ফি পরিশোধের সুবিধা চালু রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিকাশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ