Inqilab Logo

রোববার, ০৫ ডিসেম্বর ২০২১, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ রবিউস সানী ১৪৪৩ হিজরী

১৫০ প্রতিষ্ঠানকে ২৩ লাখ টাকা জরিমানা

নিত্যপণ্যের বাজারে অভিযান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর থেকে ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধ প্রতিরোধে ঢাকাসহ সারাদেশে নিত্যপণ্যের বাজারে অভিযান কার্যক্রম পরিচালিত হয়েছে। এ সময় ভোজ্যতেল, নিত্যপণ্যের দোকান এবং ফার্মেসীসহ ১৫০টি প্রতিষ্ঠানকে ২৩ লাখ টাকা জরিমানা করা হয়। গত মঙ্গলবার দিনব্যাপী অভিযান চালিয়ে এসব জরিমানা করা হয়।

এদিন ঢাকা মহানগরীর ডেমরা ও ধানমন্ডি এলাকায় অধিদফতরের ৪টি টিম থেকে নিত্যপণ্যের প্রতিষ্ঠান, ডিপার্টমেন্টাল স্টোর, ফার্মেসী, সু ফ্যাক্টরি, ফিলিং স্টেশন ও মিষ্টির কারখানায় অভিযান পরিচালিত হয়।

ঢাকার বাইরে অধিদফতরের বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকদের নেতৃত্বে বিভিন্ন বাজার এবং ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় ভোক্তা অধিকারবিরোধী অপরাধে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা আরোপ করা হয়। সারাদেশে ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ১৫০টি প্রতিষ্ঠানকে ২২ লাখ ৮৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এ প্রসঙ্গে অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা আইন মেনে ও নৈতিকতা বজায় রেখে ব্যবসায়ীক কার্যক্রম পরিচালনার জন্য ব্যবসায়ীদের প্রতি আহবান জানান। অনৈতিকভাবে ভোক্তা স্বার্থবিরোধী ব্যবসায়ীক কার্যক্রমের বিরুদ্ধে অধিদপ্তরের অভিযান/তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন