Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

হাসেম ফুডের কারখানা থেকে আরো ৪টি লাশের অংশ উদ্ধার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড কারখানায় অগ্নিকান্ডে পুড়ে যাওয়া ৪টি লাশের অংশবিশেষ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে রাখা হয়েছে। গত মঙ্গলবার রাতে লাশগুলোর অংশবিশেষ ময়না তদন্তের জন্য ঢামেক মর্গে নিয়ে আসে রূপগঞ্জ থানা পুলিশ। অগ্নিকান্ডের দুই মাস পর আর কোনো লাশ কারখানায় আছে কি না দেখতে সেখানে মঙ্গলবার তল্লাশি চালায় ফায়ার সার্ভিস ও সিআইডি। এরপর সেখানে মাথার খুলি ও হাড়সহ পুড়ে যাওয়া ৪টি লাশের অংশবিশেষ পাওয়া যায়।

লাশে সুরতহাল প্রতিবেদন তৈরি করা রূপগঞ্জ থানার এসআই মো. সহিদুল ইসলাম জানান, কারখানার ভেতর থেকে ৪টি লাশের মাথার খুলি ও শরীরের বিভিন্ন অংশের হাড় পাওয়া যায়। ঘটনাস্থলে ১ নম্বর লাশের ছোট বড় ৮০টি হাড়, ২ নম্বর লাশের ছোট বড় ৪০টি হাড়, ৩ নম্বর লাশের ছোট বড় ১৫টি হাড় ও ৪ নম্বর লাশের ২৫টি হাড় পাওয়া যায়। এগুলো থেকে সিআইডির ফরেনসিক বিভাগ ডিএনএ প্রোফাইল তৈরি করার জন্য নমুনা সংগ্রহ করবে বলে জানিয়েছে ঢামেক মর্গ কর্তৃপক্ষ।

গত ৮ জুলাই নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড কারখানায় আগুনে পুড়ে মারা যান ৪৮ জন। ভবন থেকে লাফ দিয়ে পড়ে আরও তিন জন মারা যান। পরে সিআইডি পুড়ে যাওয়া ৪৮ জনের লাশের ডিএনএ প্রোফাইল তৈরি করে। তাদের মধ্যে ৪৫ জনের ডিএনএ স্বজনদের সঙ্গে মিলিয়ে নিয়ে তাদের লাশ হস্তান্তর করা হয়। এখন পর্যন্ত ওই ঘটনায় সবমিলে মৃতের সংখ্যা বেড়ে ৫৫ জনে দাঁড়িয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৪টি লাশের অংশ উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ