Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সীতাকুন্ডে শিশুসহ ১৯ রোহিঙ্গা আটক

সীতাকুন্ড (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার সলিমপুর ফৌজদারহাট সাগর উপকূল থেকে শিশুসহ ১৯ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার বেলা ১২টার দিকে ভাসানচর থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের উত্তর সলিমপুর ইউনিয়নের ফৌজদারহাট সাগর উপক‚ল আব্দুল্লাঘাটা এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে ৭ শিশু, নারী ৪ জন ও পুরুষ ৮ জন।

স্থানীয়রা বলছেন, নৌকা থেকে ২১ জন রোহিঙ্গা উপকূলে নেমে ছিল। ১৯ জন আটক হলেও বাকি দুজন পালিয়ে যায়। এবিষয়ে স্থানীয় চেয়ারম্যান সালাউদ্দিন আজিজ বলেন, ভাসানচর থেকে দালালদের মাধ্যমে একটি নৌকা করে সীতাকুন্ডের উত্তর সলিমপুর ফৌজদারহাট এলাকার সাগর উপকূলে নামেন রোহিঙ্গারা। পরে দালাল চক্রটি রোহিঙ্গাদের নামিয়ে দিয়ে তারা আবার দ্রুত নৌকা করেই চলে যান।
এমন রহস্যজনক ঘটনাটি স্থানীয়রা দেখতে পেয়ে আমাকে অবহিত করে। পরে আমি ঘটনাস্থল থেকে ১৯ জন রোহিঙ্গাকে আটক করার পর ফৌজদারহাট পুলিশ ফাঁড়িকে সোপর্দ করা হয়। ফৌজদারহাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. তৌহিদের কাছে জানতে চাইলে তিনি দৈনিক ইনকিলাবকে বলেন, ভাসানচর থেকে নৌকায় করে পালিয়ে আসা এসব রোহিঙ্গাদের আবারও ভাসানচরে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ১৯ রোহিঙ্গা আটক
আরও পড়ুন