Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

দুই সন্তানকে নিয়ে শপিংয়ে যেতে পারবেন জাপানি মা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ১২:১০ এএম

জেসমিন মালিকা ও লাইলা লিনাকে নিয়ে শপিং এবং বেড়াতে যেতে পারবেন জাপানি জননী নাকানো এরিকো। নিজ সন্তানদের নিয়ে বাইরে বেরু হতে পারবেন পিতা ইমরান শরীফও। বাবা-মা দু’জনেই পৃথকভাবে তাদের বাইরে নিয়ে যেতে পারবেন।
এ সিদ্ধান্ত দিয়েছেন হাইকোর্ট। আলোচিত জাপানি মায়ের আবেদনের শুনানি শেষে গতকাল বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ ওই সিদ্ধান্ত দেন।
এ বিষয়ে নাকানো এরিকোর আইনজীবী মোহাম্মদ শিশির মনির সাংবাদিকদের জানান, শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনাকে নিয়ে বেড়ানোর বা মার্কেটে যাওয়ার উদ্দেশে বাইরে যেতে পারবেন জাপানি মা চিকিৎসক নাকানো এরিকো। বাংলাদেশি বংশোদ্ভুত মার্কিন নাগরিক বাবা ইমরান শরীফও তার সন্তানদের নিয়ে ঘুরতে যেতে পারবেন।
তিনি আরো বলেন, আজ বৃহস্পতিবার, ১১, ১৩ ও ১৫ সেপ্টেম্বর শিশুদের সঙ্গে রাতে থাকবেন মা। বাকি দিনগুলোতে বাবা-মা উভয়ই আগের নির্দেশ অনুযায়ী শিশুদের সঙ্গে থাকবেন। এ বিষয়ে পরবর্তী আদেশ ১৬ সেপ্টেম্বর। একইসঙ্গে হাইকোর্ট জাপানি মা নাকানো এরিকোকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া সব ভিডিও সরোনার নির্দেশ দিয়েছেন।
গত ৭ সেপ্টেম্বর জাপানি মা ডা. নাকানো এরিকোকে নিয়ে অপপ্রচার সংক্রান্ত সব কনটেন্ট সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে সরোনার নির্দেশনা চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়। এছাড়া শিশু মালিকা ও লাইলা লিনাকে নিয়ে বেড়ানোর উদ্দেশে বাইরে নিয়ে যাওয়ার অনুমতি চেয়েও আবেদন করা হয়। উভয় আবেদনের শুনানি শেষে উপরোক্ত সিদ্ধান্ত দিলেন আদালত।
এরও আগে গত ৩১ আগস্ট হাইকোর্ট জেসমিন ও লাইলা লিনাক বাবা-মাসহ রাজধানীর গুলশানের চার কক্ষবিশিষ্ট একটি বাসায় বসবাস করবে-মর্মে আদেশ দেন হাইকোর্ট।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ৯ সেপ্টেম্বর, ২০২১, ৩:৩০ এএম says : 0
    আসলেই মাঝে মধ্যে বলি দেশে সত্ লোক নেই,সবাই মতলবে,কিন্তু আমরা সব সময় পত্রিকা পড়ি,বিচার বিভাগের মধ্যে এই দুই জন সত বিচারক ছাড়া,আর আমরা কমই সত বিচারক দেখেছি ,সত বলতে বুজতে হবে উনারা দুইজন এমন বিচারক কাউকে ক্ষতি হতে দেয় না,অনেক চেষ্টা করে থাকেন সমস্যা সমাধান করে দেওয়ার জন্য,আপনারা দেখেন এই জাপানি বধু এবং আমাদের বাংগালী ভাই এবং আমাদের বাংগালী মেয়ে গুলিকে এক সাথ করার জন্য,অরথাত একটি পরিবার কে একত্রিত করার জন্য,এই দুইজন বিচারক অনেক পলিসি অনেক বুদ্ধি করে পরিবার টিকে মিলিত করার জন্য,অনেক চেষ্টা করতেছেন,আমি উনাদের মত সত্য বাদী বিচার আর দেখি নাই,আমরা ওনাদের জন্য,অনেক অনেক দোয়া করি ওনাদের মংগল কামনা করতেছি,আর সেই সাথে আবেদন করছি জাপানি ভাবী ও বাংগালী ভাই আপনারা দুইজন ভুল বুঝা বুঝি থেকে দুরে সরে যান আমাদের দেশের তিনটি মেয়ে সন্তানের ক্ষতি করবেন না এরা আপনাদেরই সন্তান,পৃথিবী দুই দিনের চিরদিন কেউ থাকবে না,আশা করি আপনারা দুইজন অবশ্যই,সম্মানিত দুই জন বিচার পতির সম্মান রক্ষা করবেন,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপানি মা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ