Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশনের ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

স্পেন সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ৯:৪৫ এএম

স্পেনে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত কেরাম বোর্ড প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। স্পেনের মাদ্রিদে বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের ব্যবস্থাপনায় ও ঢাকা জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সহযোগীতায় আয়োজিত একক ও যৌথ প্রতিযোগিতায় মোট দুইটি ইভেন্টে অর্ধশতাধিক প্রবাসীরা অংশ নেন। খেলায় একক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে আহমেদ এফ আবির রানার্সআপ হয়েছেন জাহাঙ্গীর হোসেন এবং যৌথ প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন শান্ত ও শিপন এবং রানার্সআপ হয়েছেন আক্তার ও হামিদ।
গত রবিবার(৫ সেপ্টেম্বর) স্থানীয় সময় রাতে দেশটির রাজধানী মাদ্রিদস্থ বাংলাদেশ এসোসিয়েশন হলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সংগঠনের নেতৃবৃন্দ এবং খেলায় অংশগ্রহনকারীসহ বিপুল সংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।
বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক সভাপতিত্বে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা জেলা এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি ব্যাবসায়ী মোঃ শাহ আলম।
বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর ও সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক মোরশেদ আলম তাহের যৌথ সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন সংগঠনের প্রচার ও অফিস সম্পাদক আবু বক্কর। অনুষ্ঠানে কমিউনিটির বিশিষ্টব্যাক্তিদের মধ্যে বক্তব্য দেন বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেন এর সিনিয়র সহ সভাপতি আলামীন মিয়া,কমিউনিটি নেতা মুজাম্মেল হক মনু, এ কে এম জহিরুল ইসলাম, ব্যাবসায়ী হারুন আহমদ, গ্রেটার ঢাকা এসোসিয়েশন ইন স্পেনের সাধারণ সম্পাদক মিল্টন ভূইয়া কচি, গ্রেটার সিলেটের আব্দুল কাইয়ুম মাসুক, আফসার হোসেন নিলু, নারায়ণগঞ্জ জেলা এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি একরামুজ্জামান কিরণ, ঢাকা জেলা এসোসিয়েশন ইন স্পেন এর সাধারণ সম্পাদক এস এম মাসুদুর রহমান,খুলনা বিভাগীয় কল্যাণ সমিতির সভাপতি সৈয়দ মাসুদুর রহমান, বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান, কমিউনিটি নেতা নজরুল ইসলাম লিটন, আবু সায়েম, আমির হোসেন,বদরুল কামালী,হানিফ মিয়াজি, আব্দুল মজিদ সুজন, লোকমান হাকিম, শাওন আহমদ, আবুল কাশেম মুকুল, সাইফুল,ইকবাল, ফারুক,শাহিদ আহমদ, স্পেন বাংলা প্রেস ক্লাবের সদস্য সিদ্দিকুর রাহমান প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ শাহ আলম বলেন, প্রবাসে যুবসমাজকে অনৈতিক কাজ থেকে দূরে রাখতে বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেন বিভিন্ন সামাজিক কর্মকান্ডের পাশাপাশি খেলাধুলার আয়োজন করে যাচ্ছে ,এটা সত্যি প্রশংসনীয়। তিনি প্রবাসী বাংলাদেশিদের কল্যাণে সামাজিক কর্মকান্ডসহ ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রে আগামীতেও তার সহযোগিতা অব্যহত রাখার প্রত্যয় ব্যাক্ত করেন।

সভাপতির বক্তব্যে কাজী এনায়েতুল করিম তারেক বলেন, খেলাধুলা মানুষের মনকে যেমন ভালো রাখে তেমনি শরীরকেও ভালো রাখে। পরবাসে প্রত্যেক প্রবাসীর সারাদিন কাজ করতে হয় তাই তাদের খেলাধুলার সুযোগ কম। তবে আমি মনে করি, খেলাধুলায় পেশার উৎকর্ষ সাধন হয়। তিনি এসোসিয়েশনের চলমান পথ চলায় সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন আয়োজিত এই কেরাম বোর্ড প্রতিযোগিতার কয়েকটি কেরাম বোর্ড ও খেলনা সরঞ্জাম এবং বিজয়ীদের পুরস্কারসহ সবকিছুই প্রদান করা হয় ঢাকা জেলা অ্যাসোসিয়েশন ইন স্পেনের পক্ষ থেকে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ