Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

হিরো আলম-এর কণ্ঠে ‘মানিকে মাগে হিতে’ নিয়ে রুদ্রনীলের মশকরা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ১০:১৬ এএম

বেশ কিছু দিন ধরে নেটমাধ্যমে জনপ্রিয় হয়ে উঠেছে ‘মানিকে মাগে হিতে’ গানটি। শ্রীলঙ্কার শিল্পী ইয়োহানি ডি’সিলভার কণ্ঠে সিংহলি এই গান শোনা গিয়েছে। একের পরে এক শিল্পী গানটি কভার করেছেন। বাদ জাননি হিরো আলমও, তার গানটিও ভাইরাল হয়েছে। আর এবার নাকি শ্রীলঙ্কার গায়িকা ইয়োহানির গানের স্কুলের ছাত্র হলেন হিরো আলম।

শিক্ষিকা হিরো আলমকে মন দিয়ে গান শেখালেন। প্রাণ মন দিয়ে সেই গান তোলার চেষ্টা করে গেলেন হিরো আলম। কিন্তু শেষমেশ গানটা শেখা হল কি? অবাক হচ্ছেন তো? বাস্তবে নয়। এমনই একটি ভিডিও বানালেন টলিঊড অভিনেতা রুদ্রনীল ঘোষ। সেই ভিডিও অভিনেতা নিজেই সোশ্যালে শেয়ার করেছেন। সেই ভিডিও শেয়ার করে রুদ্রনীল ক্যাপশনে লেখেন, ‘মানিকে মাগে হিতে সঙ্গীত প্রশিক্ষণ কেন্দ্র।’

ভিডিওতে দেখা যায়, কিবোর্ড বাজিয়ে গান গাইছেন ইয়োহানি। আর তার শুনে গাইছেন হিরো আলম। প্রাণপণ চেষ্টা করলেও সুর, তাল কিছুই মিলছে না। এমনকি উচ্চারণেও শিক্ষিকাকে নকল করতে পারেননি আলম। অবশেষে গানটি শেষ হলে ছাত্রের গান শুনে হেসে ফেলেন শিক্ষিকা অর্থাৎ ইয়োহানি। সেই দুঃখে আরও একটি গান ধরেন হিরো আলম, ‘তেল গেল ফুরাইয়া। বাতি যায় নিভিয়া।’ সেই গান শুনে আবার হেসে ফেললেন স্কুল শিক্ষিকা। আর তার পরেই স্ক্রিনে ভেসে উঠল, ‘অনিবার্য কারণে গানের স্কুল বন্ধ হল।’

আসলে বাস্তবে এমন ঘটেনি। দুটি ভিন্ন ভিডিওকে এডিটিং এর মাধ্যমে এমন বানিয়ে শেয়ার করেছেন রুদ্রনীল। হিরো আলমকে নিয়ে রুদ্রনীলের মশকরার এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় মুহূর্তে ভাইরাল হয়। রুদ্রনীলের এমন রসবোধ দেখে হাসির রোল উঠেছে নেটিজেনদের মধ্যে। তারা পোস্টে নানা কমেন্টে ভরিয়ে দেন।

প্রসঙ্গত, প্রথম এই গান গেয়েছিলেন শ্রীলঙ্কার গায়ক সতীশান, লিরিক্স এবং র‍্যাপ লেখেন দুলহান এআরএক্স পরিচালনা করেন হষিথ আরিয়ান। অরিজিনাল ভিডিও ভার্সানটি ইউটিউবে আপলোড করা হয় ৩১ জুলাই ২০২০-তে। তবে তখন সেটি এত জনপ্রিয় হয়নি। ইয়োহানি ডিসিলভা গানটি হাওয়ার পরে তা সোশ্যাল মিডিয়ায় দাবানলের মতো ছড়িয়ে পড়ে। ইতিমধ্যেই ১০০টির বেশি ট্র্যাক তৈরি হয়ে গিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হিরো আলম


আরও
আরও পড়ুন