Inqilab Logo

সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০২ কার্তিক ১৪২৮, ১০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

লাখো মুসল্লির অশ্রুতে চিরনিদ্রায় শায়িত আব্দুস সালাম চাটগাঁমী

হাটহাজারী (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ১১:১৬ এএম

লাখো মুসল্লি ও ভক্তদের উপস্থিতিতে মুফতি আজম হাটহাজারী মাদ্রাসার নিয়োগপ্রাপ্ত মহাপরিচালক মুফতি মাওলানা আব্দুস সালাম চাটগাঁমীর জানাজা সম্পন্ন হয়েছে। বুধবার রাত ১১টা ৬মিনিটে হাটহাজারী জেলা পরিষদ ডাক বাংলোতে অনুষ্ঠিত নামাজে জানাজার ইমামতি করেন হেফাজত ইসলাম বাংলাদেশের আমীর মাওলানা মহিবুল্লাহ বাবুনগরী। জানাজা শেষে হাটহাজারী মাদ্রাসার উত্তর মসজিদের বায়তুল আতিক জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে চির নিদ্রায় শায়িত হলেন আব্দুস সালাম চাটগাঁমী। যেখানে আগে থেকেই হাটহাজারী মাদ্রাসার সাবেক মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী ও হেফাজতের সাবেক আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরীসহ হাটহাজারী মাদ্রাসার শীর্ষ আলেমগণকে দাফন করা হয়।
এদিকে মাওলানা আব্দুস সালাম চাটগাঁমীর মারা যাওয়ার খবর শুনে দেশের বিভিন্ন বিভাগ, জেলা-উপজেলা থেকে আসা ধর্মপ্রাণ প্রায় লাখো ভক্ত, মুসল্লী এ জানাজায় অংশ নিয়েছেন।
এর আগে লাখো লাখো জনতার উপস্থিতিতে পুরো হাটহাজারী সদর মুখর হয়ে উঠে। তাছাড়া রাত ১০টা থেকে হাটহাজারী-নাজিরহাট-খাগড়াছড়ি মহাসড়কে দুইপাশে যান চলাচল বন্ধ হয়ে যায় । হাটহাজারী প্রবেশ মুখের রাঙামাটি সড়কসহ বিভিন্ন উপ সড়কেও যান চলাচল দীর্ঘসময় বন্ধ ছিল। অনেকে পায়ে হেঁটে জানাজায় অংশ নেন। লাখো জনতার উপস্থিতিতে রাত সাড়ে ১০টায় হাটহাজারী মাদ্রাসা থেকে মরহুমের কফিন বহনকারী এ্যাম্বুলেন্সটি মাদ্রাসার সামনে জেলা পরিষদের ডাক বাংলোর সামনে নিয়ে যাওয়া হয়।
এ সময় হুজুরের লাখো ভক্তকে কান্নায় ভেঙে পড়তে দেখা যায়। হাজার হাজার মানুষের উপস্থিতিতে রাত ১১টা ৬ মিনিটে নামাজ জানাজা অনুষ্ঠিত হয়।
নামাজে জানাজার আগে বক্তব্য রাখেন হেফাজত ইসলাম বাংলাদেশের আমীর মাওলানা মহিবুল্লাহ বাবুনগরী, হেফাজত মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী, মাওলানা ইয়াহইয়া, মাওলানা আহমদিয়া, মাওলানা মাহমুদুল হাসান, মাওলানা আমিনুল শাহ, মাওলানা সালাউদ্দিন নানুপুরী, আব্দুস সালাম চাটগাঁমীর ছেলে মাওলানা ইসহাক।
উল্লেখ্য মুফতি আব্দুস সালাম চাটগাঁমী হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। আল্লামা শাহ আহমদ শফীর ইন্তেকালের পর তিনি মাদ্রাসা পরিচালনা কমিটির প্যানেল মুহতামিম হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। গতকাল সাড়ে ১০টায় মাদ্রাসার মহাপরিচালক, মুহতামিম নির্ধারণ নিয়ে শূরা সদস্যদের বৈঠক শুরু হয়। ওই বৈঠকে অংশগ্রহণ করেন তিনি। এসময় মহাপরিচালক হিসেবে আব্দুস ছালাম চাটগাঁমির নাম ঘোষণার পরপরই তিনি হুইল চেয়ারে বসা অবস্থায় ইন্তেকাল করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আব্দুস সালাম চাটগাঁমী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ