Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমন ও মৃত্যুহার কমতির দিকে ৪৮ ঘন্টায় আক্রান্ত আরো ১০৬

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ৫:৪৪ পিএম

দক্ষিণাঞ্চলের ৬ জেলায় করোনা সংক্রমন ও মৃত্যুহার কমতির দিকে হলেও গত ৪৮ ঘন্টায় আরো ১০৬ জন আক্রান্ত হয়েছেন। তবে এসময়ে কারো মৃত্যু না হলেও বুধবারে আক্রান্ত ৫০ জনের স্থলে বৃহস্পতিবারে তা ৫৬ জনে উন্নীত হয়েছে। এনিয়ে দক্ষিনাঞ্চলে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৪৪ হাজার ৪৩৬ জনে উন্নীত হল। গড় সংক্রমনের হার আগের দিনের তুলনায় দশমিক ৪ ভাগ কমে বৃহস্পতিবার সকালে ছিল ২১.৯২%। আর দক্ষিণাঞ্চলে এপর্যন্ত মৃত্যু হয়েছে ৬৬৮ জনের। গড় মৃত্যুহার আগের দিনের চেয়ে দশমিক ১ ভাগ কমে বৃহস্পতিবার সকালে ছিল ১.৫০%। এনিয়ে চলতি মাসের প্রথম ৯ দিনে দক্ষিণাঞ্চলে আক্রান্তের সংখ্যা দাড়াল ৬৮১ জনে। মৃতের সংখ্যা ১৪ জনই রয়েছে। এরমধ্যে বরিশাল মহানগরীতে আক্রান্তের সংখ্যা ৯৯। কোন মৃত্যু নেই।
গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫৬ জনের মধ্যে বরিশালেই সংখ্যাটা ছিল ১৬। যার মধ্যে মহানগরীতে আক্রান্তের সংখ্যা ছিল এযাবতকালের সর্বনি¤œ, দুজন। এনিয়ে বরিশালে মোট আক্রান্ত ১৮ হাজার ৬১ জনে মধ্যে মহানগরীতেই ১০ হাজার ৩২১ জন করোনা সংক্রমনের শিকার হয়েছেন। আর জেলায় মোট মৃত্যু ২২৪ জনের মধ্যে মহানগরীতেই রয়েছেন ১০১ জন।
তবে গত ২৪ ঘন্টায়ও ভোলাতে আক্রান্তের সংখ্যা ছিল ১৯ জন। এনিয়ে দ্বীপ জেলাটিতে আক্রান্তের সংখ্যা দাড়াল ৬ হাজার ৮৭৯ জনে। ইতোমধ্যে জেলাটিতে মারা গেছেন ৮৯ জন। পটুয়াখালীতেও গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ছিল ৯। জেলাটিতে এপর্যন্ত আক্রান্ত ৬ হাজার ১৪৩ জনের মধ্যে মারা গেছেন ১০৭ জন।
বরগুনাতে গত ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা বেড়ে আবার ৯ জনে উন্নীত হয়েছে। দক্ষিণাঞ্চলের সর্বাধীক মৃত্যু হারের এ জেলাটিতে এ পর্যন্ত ৩ হাজার ৭৭৭ জন শনাক্তের মধ্যে ৯৬ জনের মৃত্যু হয়েছে। গড় মৃত্যুহার এখনো ২.৫৪%।
পিরোজপুরেও গত ২৪ ঘন্টায় ৩জন এবং ঝালকাঠীতে ২ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এনিয়ে দক্ষিণাঞ্চলের দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমনের পিরোজপুরে মোট আক্রান্তের সংখ্যা দাড়াল ৫ হাজার ১৯৭ জনে। মৃত্যু হয়েছে ৮৩ জনের।
দক্ষিণাঞ্চলের সর্বোচ্চ সংক্রমন হারের ঝালকাঠীতে এপর্যন্ত ৪ হাজার ৫৭৯ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৬৯ জনের। দক্ষিণাঞ্চলের সবচেয়ে ছোট এ জেলাটিতে শনাক্তের গড়হার এখনো ২৬.১৫%।
আর স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবে গত ২৪ ঘন্টায় দক্ষিণাঞ্চলে মাত্র ৬৩ জন করোনা মূক্ত হয়েছেন। এনিয়ে ৪১ হাজার ২১৮ জন করোনা সংক্রমন থেকে সুস্থ হয়ে উঠেলেন। সুস্থতার গড়হার এখন ৯২.৭৬%।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ