Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সিলেটের গোয়াইনঘাটে ২ নারী শ্রমিক হত্যার দায়ে ১ জনের ফাঁসির আদেশ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ৬:৩৮ পিএম

করেছে জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান। আজ বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে আসামীদের উপস্থিতি এ রায় ঘোষণা করেন বিচারক। ১৯ জন স্বাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে এই রায় দেন আদালত। সিলেট জেলা ও দায়রা জজ আদালতে পাবলিক প্রসিকিউটর নিজাম উদ্দিন বলেন, ২০১৪ সালের ২৫ এপ্রিল পিয়াইন নদীর তীরে মুর্তা বেতের বাগানের জায়গার বিরোধ নিয়ে গোয়াইনঘাট উপজেলার পাংথুমাই গ্রামের জমসু মিয়ার স্ত্রী মালেকা বেগম (৫০) ও আজির উদ্দিনের স্ত্রী হাসিনা বেগমকে (৪৫) কুপিয়ে হত্যা করে সাজাপ্রাপ্ত আসামী মখলিছ। এসময় তার স্ত্রী রাহেলা বেগম সহযোগীতা করেন তাকে। ফাঁসির সাজাপ্রাপ্ত আসামী গোয়াইনঘাট উপজেলার পাংথুমাই গ্রামের আছকর আলীর পূত্র মখলিছ (৫৫)। এছাড়া আদালত তার স্ত্রী রাহেলা বেগম (৪৮) কে ৩ বছরের কারাদন্ড সহ ১০ হাজার টাকা জরিমানা করেছে। জরিমানা না দিলে আরও ছয় মাস কারাভোগ করতে হবে তাকে।
আদালত সূত্র জানায়, মালেকা বেগম (৫০) ও আজির উদ্দিনের স্ত্রী হাসিনা বেগমকে (৪৫) কুপিয়ে হত্যার দায়ে নিহত হাসিনা বেগমের পূত্র আব্দুস সবুর ৪ জনকে আসামি কওে একটি হত্যা মামলা দায়ের করেন গোয়ানঘাট থানায়। দীর্ঘ তদন্ত শেষে গোয়াইনঘাট থানার তৎকালীন এসআই মশিউর রহমান ২০১৬ সালের ১৩ এপ্রিল দুইজনের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেন আদালতে। তদন্তে অপর দুইজনের সংশ্লিষ্টতা না থাকায় অভিযোগ থেকে অব্যাহতি দেয়া হয় তাদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসির আদেশ

১৫ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ