Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

শেয়ারবাজার ঊর্ধ্বমুখী

প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

ঢাকা স্টক এক্সচেঞ্জে গতকাল মোট ৩২৫টি কোম্পানির ৯ কোটি ৪৩ লক্ষ ১ হাজার ৫২০টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। ডিএসই’তে আজ মোট লেনদেনের পরিমাণ ৩৬২ কোটি ৪১ লক্ষ ২১০ টাকা। যা আগের দিনের চেয়ে ২৫ কোটি ৫৯ লক্ষ টাকা বেশি।
ডিএসই ব্রড ইনডেক্স (উঝঊঢ) আগের কার্যদিবসের চেয়ে ৩.৪১ পয়েন্ট বেড়ে ৪৫৭৩.৪৩ পয়েন্ট, ডিএস-৩০ মূল্যসূচক ১.০৫ পয়েন্ট বেড়ে ১৭৪৯.৩৬ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ্ সূচক (উঝঊঢ) পয়েন্ট ১.৮৩ বেড়ে ১১১৩.৮৬ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেনকৃত ৩২৫টি কো¤পানির মধ্যে দাম বেড়েছে ১৪৭টির, কমেছে ১১৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টি কোম্পানির শেয়ার।
লেনদেনের ভিত্তিতে (টাকায়) প্রধান ১০টি কোম্পানি হলোÑ বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা, অলটেক্স ইন্ডা:, আইটিসি, ইফাদ অটোস, অলিম্পিক ইন্ডা., ইউনাইটেড পাওয়ার, লিন্ডে বিডি, কাশেম ড্রাইসেল ও সিএমসি কামাল।
দর বৃদ্ধির শীর্ষে প্রধান ১০টি কো¤পানি হলোÑপ্রাইম লাইফ ইন্স্যু., অগ্রণী ইন্স্যু., প্যারামাউন্ট ইন্স্যু., সানলাইফ ইন্স্যু., জেমীনি সী ফুড, লিব্রা ইনফিউশন, সিএমসি কামাল, দেশ গার্মেন্ট, রিপাবলিক ইন্স্যু. ও কাশেম ড্রাইসেল।
অন্যদিকে দাম কমার শীর্ষে প্রধান ১০টি কো¤পানি হলোÑআজিজ পাইপস, ৪র্থ আইসিবি, শ্যামপুর সুগার, মেঘনা কনডেন্সড মিল্ক, খুলনা পেপার, পিপলস ইন্স্যু., ইসলামী ব্যাংক, ইউনাইটেড ইন্স্যু., ন্যাশনাল টি ও সুহৃদ ইন্ডা.।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন