Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

নারায়ণগঞ্জে নকল প্রসাধনী কারখানায় জরিমানা

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ৭:৪৯ পিএম

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে রিভাইস হারবাল প্রোডাক্টস নামক একটি নকল প্রসাধনী তৈরি কারখানায় অভিযান চালিয়ে নগদ ১ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমান আদালত। এসময় বিপুল পরিমাণ নকল প্রসাধনী জব্দ করে ধ্বংস করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আব্দুল মতিন খানের নেতৃত্বে গতকাল বৃহস্পতিবার বিকেল চারটায় মিজমিজি কান্দাপাড়া ৪৯০ টি সি রোড এলাকার রিভাইস হারবাল প্রোডাক্ট কারখানায় অভিযান চালায় র‌্যাব।

র‌্যাবের মেজর হাসান সাহরিয়ার জানান, আক্তার ভূঁইয়ার বাড়ীর দ্বিতীয় তলায় ফ্যাট ভাড়া নিয়ে মো: কামাল নামে এক ব্যক্তি রিভাইস হারবাল প্রোডাক্ট কারখানা গড়ে তুলেন। কারখানাটিতে দেশী বিদেশী বিভিন্ন নামীদামী কোম্পানির শতাধিক ধরনের প্রসাধনী নকল করে বাজার জাত করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সকল ধরনের নকল প্রসাধনী জব্দ ও কারখানার ম্যানেজার মেহেদী রাকিবকে আটক করা হয়। পরে ম্যাজিস্ট্রেট এসে ভ্রাম্যমান আদালত বসিয়ে জব্দকৃত প্রসাধনী ধ্বংস ও আটক মেহেদী রাকিবকে এক লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে তিন মাসের কারাদন্ড দেয় আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আব্দুল মতিন খান বলেন, মানুষের ত্বকের জন্য ক্ষতিকর এসব প্রসাধনী তৈরি ও বাজারজাত করা হচ্ছে অবৈধ ভাবে। তাই এসব প্রসাধনী ধ্বংস করা হয়েছে। জরিমানার টাকা পরিশোধ করায় আটক ম্যানেরজার মেহেদী রাকিবকে মুক্তি দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারায়ণগঞ্জ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ