Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

ভারতের পর এবার পাকিস্তানে সিআইএ প্রধান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ৮:৫৮ পিএম

মার্কিন গোয়েন্দা সিআইএ প্রধান উইলিয়াম জোসেফ বার্নস পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া ও ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) প্রধান ফয়েজ হামিদের সঙ্গে বৈঠক করেছেন। বৃহস্পতিবার পাকিস্তান সেনাবাহিনীর মিডিয়া উইংয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে। পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য এক্সেপ্রস ট্রিবিউন এ খবর জানিয়েছে।

খবরে বলা হয়েছে, অত্র অঞ্চলে সিআইএ প্রধানের এটি দ্বিতীয় সফর। এর আগে তালেবানের সহ-প্রতিষ্ঠাতা মোল্লা আবদুল গণি বারাদারের সঙ্গে কাবুলে বৈঠক করেন তিনি। তালেবান ক্ষমতা দখলের পর এটিই ছিল যুক্তরাষ্ট্রের সঙ্গে তাদের শীর্ষ পর্যায়ের কোনও বৈঠক।

পাকিস্তান সেনাবাহিনী জানায়, দ্বিপক্ষীয় স্বার্থ, আঞ্চলিক নিরাপত্তা ও আফগানিস্তানে চলমান পরিস্থিতি নিয়ে কথা বলেছেন সিআইএ প্রধান।

বৃহস্পতিবারের এ বৈঠকে পাকিস্তান সিআইএ প্রধানকে জানিয়েছে, আফগান জনগণের স্থিতিশীল ও সমৃদ্ধ ভবিষ্যতের জন্য এই অঞ্চলে আন্তর্জাতিক অংশীদারদের সঙ্গে সহযোগিতায় পাকিস্তান অঙ্গীকারবদ্ধ।

বিবৃতিতে আরও বলা হয়েছে, সিআইএ প্রধান আফগানিস্তান ইস্যুতে পাকিস্তানের ভূমিকার প্রশংসা করেছেন।

পাকিস্তান সফরের আগে মঙ্গলবার দিল্লিতে অত্যন্ত গোপনে ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল বৈঠক করেছেন সিআইএ প্রধানের সঙ্গে। বুধবার এ খবর জানা যায়। সূত্র : দ্য এক্সেপ্রস ট্রিবিউন



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ১০ সেপ্টেম্বর, ২০২১, ২:৩৪ এএম says : 0
    চোর কে বলেন চুরি কর,আর গৃহস্থকে বলেন সজাগ থেকেও।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ