Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সঙ্কটাপন্ন অ্যাডভোকেট খন্দকার মাহবুব

দেশবাসীর দোয়া কামনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৯ এএম

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি, ফৌজদারি আইন বিশেষজ্ঞ এডভোকেট খন্দকার মাহবুব হোসেন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। তার অবস্থা সংকটাপন্ন।

গতকাল বৃহস্পতিবার সকালে তার জুনিয়র এডভোকেট মো. মাসুদ রানা সাংবাদিক বলেন, চিকিৎসক বলেছেন, খন্দকার মাহবুব হোসেনের কিডনি, ব্রেনসহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ স্বাভাবিকভাবে কাজ করছে না।
এদিকে যুক্তরাষ্ট্র থেকে তার তিন সন্তান দেশে এসেছেন। স্ত্রী ড. ফারহাত হোসেন হাসপাতালে অবস্থান করছেন। খন্দকার মাহবুব হোসেনের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছে পরিবার।

শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ৮ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৫টার দিকে খন্দকার মাহবুব হোসেনকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে লাইফ সাপোর্ট নেয়া হয়। গত ১৬ আগস্ট করোনা আক্রান্ত খন্দকার মাহবুব হোসেনকে এ হাসপাতালে ভর্তি করা হয়।
সিনিয়র এডভোকেট খন্দকার মাহবুব হোসেন ১৯৩৮ সালের ২০ মার্চ জন্ম গ্রহণ করেন। তিনি ১৯৬৭ সালের ৩১ জানুয়ারি আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। এরপর একই বছরের ২০ অক্টোবর তিনি হাইকোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। ১৯৭৩ সালে দালাল আইনে যুদ্ধাপরাধীদের বিচারের সময় চিফ প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

চারবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এবং দুইবার বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন। ৫৪ বছরের আইন পেশায় দেশের প্রথম সারির সব রাজনীতিবিদের মামলা পরিচালনা করেছেন এ আইনজীবী। বর্তমানে বিএনপির ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি। তিনি বেগম খালেদা জিয়ার আইনজীবী হিসেবেও আইনি লড়াই করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সঙ্কটাপন্ন অ্যাডভোকেট খন্দকার মাহবুব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ