Inqilab Logo

শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২১ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিশ্বকাপ বয়কট করবে ইউরোপের দলগুলো!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০২১, ৯:৫২ পিএম

দুই বছর পর পর বিশ্বকাপ আয়েজনের পরিকল্পনা করছে ফিফা। তবে ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা যদি এ পথে হাঁটে তাহলে বিশ্বকাপ বয়কট করবে ইউরোপের দলগুলো। এমনটাই জানিয়েছে ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফার সভাপতি আলেক্সান্ডার সেফরিন।

ফিফার বৈশ্বিক ফুটবল ডেভেলপমেন্ট কমিটির প্রধান আর্সেন ওয়েঙ্গার এ বিষয়টি নিয়ে প্রথমে এগিয়ে আসেন। গত মে মাসে ওয়েঙ্গার বিষয়টি উত্থাপন করেন।

আজ বৃহস্পতিবার ওয়েঙ্গার বিষয়টি নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তখন তিনি জানান দুই বছর পর পর বিশ্বকাপ হলেও খেলোয়াড়দের ওপর চাপ পরবে না। তারা সাধারণভাবে যে কটি ম্যাচ খেলে থাকেন সে কয়টি ম্যাচই খেলবেন।

তবে এরপরই সংবাদ সম্মেলনে কথা বলেন উয়েফার সভাপতি। তিনি বলেন, 'আমরা দুই বছর পরপর বিশ্বকাপে খেলব না। লাতিন আমেরিকার দেশগুলোও খেলবে না জানতে পেরেছি। আমি মনে করি এটা কখনো হবে না। কারন এটি তো ফুটবলের স্বতন্ত্রতা নষ্ট করবে। প্রতি মৌসুমে বিশ্বকাপ হবে খেলোয়ারদের জন্য আত্মঘাতী। এটা হলে মেয়েদের বিশ্বকাপ ও অলিম্পিকের সঙ্গে সাংঘর্ষিক হবে।'



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৬ নভেম্বর, ২০২১
২২ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন