Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ইংল্যান্ডে নেই স্টোকস, ডু প্লেসিসহীন দ.আফ্রিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৮ এএম

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে চমক দিয়েই দল ঘোষণা করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড। গতকাল ঘোষিত ইংলান্ডের ১৫ সদস্যের বিশ্বকাপ দলের অধিনায়ক করা হয়েছে ইয়ন মরগ্যানকে। দলে চমক হিসেবে আছেন চার বছর আগে শেষবার আন্তর্জাতিক ক্রিকেট খেলা টাইমাল মিলস। শেষবার ২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেট খেলা মিলস মূলত নজর কেড়েছেন দ্য হান্ড্রেডে। এর আগে সাসেক্সের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্টেও ভালো পারফরম্যান্স করেছিলেন তিনি। ইনজুরির কারণে দলকে থেকে ছিটকে যাওয়া পেসার জফরা আর্চারের জায়গায় খেলবেন মিলস।
বর্তমানে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িকভাবে বিরতিতে আছেন বেন স্টোকস। স্বাভাবিকভাবেই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ড দলে নেই তিনি। তবে স্টোকস না থাকায় কপাল খুলেছে ক্রিস ওকসের। পেস বিভাগে আছেন দুই বাঁহাতি স্যাম কারান ও ডেভিড উইলি। এছাড়া ক্রিস জর্ডান ও মার্ক উডকেও রাখা হয়েছে দলে।
স্পিন আক্রমণে আদিল রশিদ ও মঈন আলীই ইংলিশদের ভরসা। এছাড়া আছেন অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন। চলতি বছর পাকিস্তানের বিপক্ষে ৪২ বলে সেঞ্চুরি করে সাড়া ফেলেছিলেন তিনি। জেসন রয়, জনি বেয়ারস্টো, জস বাটলার ও ডেভিড মালানরাই ব্যাটিংয়ের ভরসা আসন্ন বিশ্বকাপে ইংল্যান্ড দলের।
এদিকে, প্রোটিয়াদের দলে দেখা যাবে না সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে। থাকছেন না তারকা বোলার ইমরান তাহির ও মারমূখি ব্যাটসম্যান ক্রিস মরিসও। দল থেকে বাদ পড়েছেন তারা। তাদেরকে ছাড়াই গতকাল বিশ্বকাপের দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। ১৫ সদস্যের এই দলে অধিনায়ক মনোনীত হয়েছে টেম্বা বাভুমা। এছাড়া বিশ্বকাপের স্কোয়াডে রাখা হয়েছে টি-টোয়েন্টিতে অভিষেক না হওয়া কেশভ মাহরাজকে!
ক্যারিয়ারে দেশের হয়ে ৩৬টি টেস্ট ও ১৪ ওয়ানডে খেললেও কখনো টি-টোয়েন্টি ম্যাচ খেলেননি কেশভ। ঘরোয়া ক্রিকেটে ১০৪টি টি-টোয়েন্টি খেলে ৮৩ উইকেট নিয়েছেন তিনি। তার সঙ্গে দুই স্পিনার জর্জ লিনডে ও তাবরেজ শামসি দলে জায়গা পেয়েছেন।
ইংল্যান্ড দল : ইয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলী, জোনাথন বেয়ারস্টো, স্যাম বিলিংস, জস বাটলার, স্যাম কারান, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, টাইমাল মিলস, আদিল রশিদ, জেসন রয়, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড। স্ট্যান্ড বাই : টম কারান, লিয়াম ডসন ও জেমস ভিন্স।
দক্ষিণ আফ্রিকা দল : টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, বজর্ন ফর্চুইন, রিজা হেনরিকস, হেনরিচ ক্লাসেন, কেশভ মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, উইয়ান মুলদার, লুঙ্গি এনগিদি, এনরিক নরকিয়া, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরেজ শামসি ও রাসে ভ্যান ডার ডুসন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইংল্যান্ড

১০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন