Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

পরীমণি—সাকলায়েনের ভিডিও সরাতে লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৭ এএম

চিত্রনায়িকা পরীমণি ও পুলিশ কর্মকর্তা সাকলায়েনের জন্মদিন উদযাপন ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সরাতে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন এক আইনজীবী।
গতকাল সুপ্রিম কোর্টের আইনজীবী তাসমিয়া নুহিয়া আহমেদ বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের এ নোটিশ দেন।
এর আগে, গত ৫ সেপ্টেম্বর চিত্রনায়িকা পরীমণি ও পুলিশ কর্মকর্তা গোলাম সাকলায়েন শিথিলের ব্যক্তিগত মুহূর্তের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম থেকে না সরানোয় বিটিআরসির ভূমিকা নিয়ে ঊষ্মা প্রকাশ করেন হাইকোর্ট।
পরীমণি—সাকলায়েনের ভিডিও অপসারণ করতে রিটের শুনানিতে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া এবং বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার ভাচুর্য়াল বেঞ্চ এ ঊষ্মা প্রকাশ করেন।
তবে বিটিআরসিকে লিগ্যাল নোটিশ না পাঠিয়ে রিট দায়ের করায় আদালত রিট আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছিলেন।
এডভোকেট তাসমিয়া নুহিয়া আহমেদ বলেন, বিটিআরসি ভিডিও সরাতে কোনো পদক্ষেপ না নিলে নোটিশের কপি সংযুক্ত করে হাইকোর্টে আবারও সম্পূরক রিট করবো।
গত ২৫ আগস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া চিত্রনায়িকা পরীমণি ও পুলিশ কর্মকর্তা সাকলায়েনের ব্যক্তিগত মুহূর্তের ভিডিও সব প্ল্যাটফর্ম থেকে সরানোর নির্দেশনা চেয়ে রিট করা হয়। এছাড়া রিটে মৃত কলেজ ছাত্রী মুনিয়া ও জেকিজির ডা. সাবরিনার ব্যক্তিগত জীবনের ভিডিও সরাতে বলা হয়। এডভোকেট তাসমিয়া নুহিয়া আহমেদ এ রিট করেন। রিটে সামাজিক যোগাযোগমাধ্যমসহ সব ধরনের অনলাইন থেকে চরিত্র হরণ করে কারও ব্যক্তিগত আপত্তিজনক ছবি বা ভিডিও প্রকাশে নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে। বিটিআরসির চেয়ারম্যান, তথ্য সচিব, টেলিকমিউনিকেশন সচিবকে রিটে বিবাদী করা হয়েছে। আইনজীবী তাসমিয়া নুহিয়া আহমেদ বলেন, আমরা দেখতে পাচ্ছি, কিছু ব্যক্তিকে নির্দিষ্টভাবে টার্গেট করে প্রতিবেদন প্রকাশ হয়েছে। যেখানে মূলধারার গণমাধ্যমসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি, ভিডিও প্রকাশ করছে। এতে বিশেষ করে নারীদের চরিত্র টার্গেট করেই হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরীমণি

১১ অক্টোবর, ২০২১
১৩ সেপ্টেম্বর, ২০২১
২ সেপ্টেম্বর, ২০২১
২ সেপ্টেম্বর, ২০২১
২ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ