Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

তালেবানের সহায়তায় পাকিস্তানী ড্রোন!

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ১০:৪২ এএম

তালেবানের সহায়তায় পাঞ্জশির নিয়ন্ত্রণ পোক্ত করতে পাকিস্তান ড্রোন হামলা করেছে বলে দাবি করেছে উপত্যাকার প্রতিরোধকারীরা। এক অাফগান সাংবাদিক উপত্যকাটির গভর্নরের বরাত দিয়ে এ দাবি করেন। তিনি বলেন, পাঞ্জশির গভর্নর কামালুদ্দিন নিজামি বলেছেন,’পাকিস্তান ড্রোন ব্যাবহার করে বোমা হামলা চালিয়েছে’।

তবে এ দাবি প্রত্যাখ্যান করেছে পাকিস্তান। এমন দাবির কোনও ভিত্তিনেই বলে জানানো হয় দেশটির পক্ষথেকে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, গত কয়েকদিন তালেবান বিরোধী অবস্থানগুলোতে ড্রোন ব্যবহার করেছে পাকিস্তান এমনটি দবি করেন তালেবান বিরোধী শক্তি গুলো। অপর একটি দাবিতে বলা হয়, যেসব লক্ষ্যবস্তুতে হামলা করা হয়েছে তা শুধু পাকিস্তান থেকেই সম্ভব।

অাফগানিস্তানের সাংবাদিক তাজুদ্দিন সরোশের যে দাবির ভিত্তিতে এমন সব সংবাদ প্রচারিত হয় তার কোনও সুনিশ্চিত প্রমান এখনও দেখাতে পারেনি তালেবান বিরোধী সশস্ত্র গোষ্ঠীগুলো। এসব দাবি ভূয়া বলে জানিয়েছে তালেবান। পাকিস্তানও এটাকে পুরোপুরি মিথ্যা সংবাদ বলে জানায়।

পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র জেনারেল বাবর ইফতেখার বিবিসিকে বলেন, এ সব তথ্য পুরোপুরি মিথ্যা। তিনি এসব মিথ্যা সংবাদকে 'ভারতের অযৌক্তিক প্রোপাগান্ডা' হিসেবে অাখ্যায়িত করেন। তিনি বলেন, অাফগানিস্তানে যা হচ্ছে সেটাতে পাকিস্তানের কিছু করার নেই। তিনি অারও বলে, সেটা পাঞ্জশিরে হোক বা অন্য কোথাও।

অপর দিকে যুক্তরাষ্ট্র সম্প্রতি তালেবানের সহায়তা করার জন্য পাকিস্তানকে অভিযুক্ত করিছল। তবে যুক্তরাষ্ট্রের এ দাবিকে বরাবরই প্রত্যাখ্যান করেছে পাকিস্তান সরকার।



 

Show all comments
  • Md Tanvir Khan ১০ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩২ এএম says : 0
    Very good
    Total Reply(0) Reply
  • মোঃ নাজমুল ইসলাম ১০ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩৪ এএম says : 0
    ভারত পাকিস্তান নিয়ে এত প্রপাগান্ডা চালাচ্ছে...ওদের কিছু করার দরকার।
    Total Reply(0) Reply
  • মুক্তিকামী জনতা ১০ সেপ্টেম্বর, ২০২১, ১১:৩৯ এএম says : 0
    তালেবানের সহায়তা দিয়ে থাকলেও খারাপ কিছু করেনি
    Total Reply(0) Reply
  • Mominul+Hoque ১১ সেপ্টেম্বর, ২০২১, ৩:৩৭ পিএম says : 0
    পাঞ্জশির এর বিদ্রোহিরা আমেরিকা আর ভারতের দালাল ছিলো, পাকিস্তান যদি তাদের হটানোর জন্য তালেবানকে কোন ধরনের সহযোগিতা করে তাহলে অবশ্যই সেটি অন্যায় করেনি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ