Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

খুলনার আলিম জুট মিলে রাজপথ-রেলপথ অবরোধ ব্যক্তি মালিকানায় হস্তান্তর বন্ধের দাবি

প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার রাষ্ট্রায়ত্ত আলীম জুট মিল ব্যক্তিমালিকানায় হস্তান্তর প্রক্রিয়া বন্ধসহ বিভিন্ন দাবিতে রাজপথ-রেলপথ অবরোধ করে বিক্ষোভ করেছে শ্রমিকরা। গতকাল বুধবার সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত কর্মসূচি চলাকালে পাট ক্রয় করে মিলের উৎপাদন চালু, বকেয়া মজুরি পরিশোধসহ বেশ কয়েকটি দাবি উপস্থাপন করেন নেতৃবৃন্দ।
আলিম জুট মিলস সিবিএ সভাপতি আব্দুস সালাম জমাদ্দারের সভাপতিত্বে কর্মসূচিতে উপস্থিত ছিলেন মিল রক্ষা কমিটির আহ্বায়ক ও সিবিএ সাধারণ সম্পাদক মো. আব্দুর রশিদ, সাবেক সিবিএ সভাপতি মো. সাইফুল লিঠু ও সাধারণ সম্পাদক আব্দুল হামিদ সরদার প্রমুখ। উল্লে­খ্য, ১৯৬৮ সালের ১ জুলাই খুলনার আটরা শিল্প এলাকায় মেসার্স আলীম জুট মিলস লিমিটেড শিল্প প্রতিষ্ঠানটি ব্যক্তিমালিকানায় প্রতিষ্ঠিত হয়। পরবর্তীতে ১৯৭২ সালে তৎকালীন প্রেসিডেন্টের আদেশ বলে (পি ও ২৭) মিলটি রাষ্ট্রায়ত্ত করা হয় এবং বিজেএমসির নিয়ন্ত্রাণাধীন মিল হিসেবে এখনও পর্যন্ত পরিচালিত হয়ে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনার আলিম জুট মিলে রাজপথ-রেলপথ অবরোধ ব্যক্তি মালিকানায় হস্তান্তর বন্ধের দাবি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ