Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

বেরোবির শিক্ষক-শিক্ষার্থীকে ছুরিকাঘাতের প্রতিবাদে শিক্ষার্থীদের সড়ক অবরোধ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৬ পিএম

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রের ওপর হামলার প্রতিবাদে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। শুক্রবার বিকাল সাড়ে ৪টা থেকে নগরীর পার্কের মোড়ে বিশ্ববিদ্যালয়ের ১নং গেটের সামনে অবস্থান নিয়ে রংপুর-কুড়িগ্রাম মহাসড়ক অবরোধ করেন তারা। এতে সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীসহ শিক্ষকগন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। বাসা বা মেস থেকে বেরিয়ে নিরাপদে কোথাও চলাচল করা হুমকি হয়ে দাঁড়িয়েছে। দুর্বৃত্তরা বৃহস্পতিবার রাতে ও শুক্রবার ভোরে যে ঘটনা ঘটিয়েছে তা আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতির বহিঃপ্রকাশ।

তারা আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটের পাশে পার্ক মোড় এলাকাটি সন্ত্রাসী ও ছিনতাইকারীদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। প্রায় প্রতিদিন এখানে ছিনতাইয়ের ঘটনা ঘটছে। অথচ পাশেই পুলিশ ফাঁড়ি থাকলেও ছিনতাইকারীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।

উল্লেখ্য, ৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয়ের ১নং গেটের সামনে বেরোবির জেন্ডার অ্যান্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের দশম ব্যাচের শিক্ষার্থী পরাগ মাহমুদ এবং শুক্রবার ভোরে লালবাগ এলাকায় ইতিহাস ও প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষক মনিরুজ্জামান মজনুকে দুষ্কৃতিকারীরা কুপিয়ে আহত করে। এসময় তাদের কাছ থেকে নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ