Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ড. ফরহাদের এনপিপি’র নের্তৃত্বে বাধা নেই

প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বেগম খালেদা জিয়ার নের্তৃত্বাধীন ২০ দলীয় জোটের শরীক দলের অন্যতম নেতা ড. ফরিদুজ্জামান ফরহাদের নের্তৃত্বাধীন এনপিপি’র কার্যক্রম পরিচালনায় আর কোনো বাধা নেই। শেখ শওকত হোসেন নিলুর নিষেধাজ্ঞার আবেদন জানিয়ে দ্বিতীয় সহকারী জজ কোর্টে মামলা দায়ের করার পর হাইকোর্ট এ আদেশ দেয়। একই সঙ্গে শওকত হোসেন নিলুকে ইসির দেয়া আম প্রতীক কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করে।
পাশাপাশি নির্বাচন কমিশন ও শেখ শওকত হোসেন নিলুকে কারণ দর্শানোর নোটিশ দেয়। হাইকোটের নির্দেশনার পর বেগম খালেদা জিয়ার নের্তৃত্বাধীন ২০ দলীয় জোটের শরীক ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) সাংগঠনিক কার্যক্রম পরিচালনায় আর কোনো বাধা থাকলো না। জাতীয়তাবাদী ধারার এই দলটির মহাসচিব হচ্ছেন মোস্তাফিজুর রহমান মোস্তফা।
এ প্রসঙ্গে দলের চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, মহামান্য হাইকোটের নির্দেশনার পর আমাদের সাংগঠনিক কার্যক্রম চালাতে আর কোনো বাধা রইলো না। সরকারের আজ্ঞাবহ হওয়ায় নিলুকে ইসি আম প্রতীক দিয়েছিল। মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তারা আর আম প্রতীক ব্যবহার করতে পারবে না। আমরা বেগম জিয়ার নের্তৃত্বে মাঠেই থাকবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. ফরহাদের এনপিপি’র নের্তৃত্বে বাধা নেই
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ