Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণতন্ত্র ও মানুষের অধিকার ফেরাতে সরকার পতনের বিকল্প নেই

খুলনায় মহিলা দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে নেতৃবৃন্দ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ৭:১৮ পিএম

খুলনায় জাতীয়তাবাদী মহিলা দলেরপ্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বিএনপির নেতারা বলেছেন,৭৫ এর ৭ নভেম্বরের পরাজিত অপশক্তি ১৫ বছর ধরে রাষ্ট্রক্ষমতা দখলে রেখে সেদিনের পরাজয়ের প্রতিশোধ নিচ্ছে। তারা গণতন্ত্রকে হত্যা করেছে, জনগণের কাছ থেকে দেশের মালিকানা কেড়ে নিয়েছে। গোটা দেশকে লুটপাটের স্বর্গরাজ্যে পরিণত করেছে। দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে হুমকির দিকে ঠেলে দিয়েছে।

বক্তারা বলেন, প্রথমবার সাজানো পাতানো এবং পরেরবার মধ্যরাতের ভোটের নামে প্রহসনে ক্ষমতা দখলকারী আওয়ামীলীগ পরবর্তী নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। অন্যদিকে জিয়ার মাজারের লাশ, মুক্তিযোদ্ধা-অমুক্তিযোদ্ধা নানা ইস্যু সামনে ঠেলে দিয়ে পরিকল্পিত অস্থিতিশীলতা সৃষ্টি করতে চাইছে।পতনের ভয়ে আতংকিত সরকার বিনা কারণে দেশব্যাপী বিরোধী নেতাকর্মীদের ধড়পাকড় করছে। আমাদের এখন লক্ষ্য হওয়া উচিত, আন্দোলন সংগ্রামের মধ্য দিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্ত করা। দরকার এই সরকারের পতন। তাদের পতন হলে খালেদা জিয়া মুক্তি পাবে, গণতন্ত্র মুক্তি পাবে, ভোটের অধিকার ফিরে আসবে, অন্যায়-অবিচার থেকে মানুষ মুক্তি পাবে।

মহিলা দলের ৪৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর মহিলা দল শুক্রবার বিকেলে কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে আলোচনাসভা ও দোয়ার আয়োজন করে। এর আগে রঙ্গিন বেলুন ও ফেস্টুন উড়িয়ে কর্মসূচির বর্ণাঢ্য উদ্বোধন করা হয়। নগর মহিলা দলের সাধারণ সম্পাদক আজিজা খানম এলিজার সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আলহাজ সাহারুজ্জামান মোর্ত্তজা।

প্রধান বক্তা ছিলেন নগর বিএনপি নেতা শফিকুল আলম তুহিন। বিশেষ অতিথি ছিলেন আজিজুল হাসান দুলু, এহতেশামুল হক শাওন, মাসুদ পারভেজ বাবু, মাহবুব হাসান পিয়ারু প্রমুখ।
মহিলা দল নেত্রী শামসুন নাহার লিপির সঞ্চালনায় কর্মসূচিতে উপস্থিত ছিলেন নাসরিন হক শ্রাবণী, লুবনা ইয়াসমীন, লুৎফুন নাহার লাভলী, সোনিয়া রহমান, জাকিয়া সুলতানা, নুরজাহান বেগম, লাকী আজমেরি, পাপিয়া রহমান পারুল, শাহানা রহমান, নার্গিস আক্তার, সালমা আক্তার, আক্তার জাহান কনা, ফরিদা আক্তার, মদিনা আক্তার, খালেদা বেগম, ইভা জামান, লিপি কাজী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ