Inqilab Logo

মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১০ কার্তিক ১৪২৮, ১৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

টিকা না নিলে প্রতি সপ্তাহে টেস্ট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

নতুন করোনাভাইরাসে সংক্রমণ ঠেকাতে বেশ কিছু নতুন পদক্ষেপ ঘোষণা করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এসব পদক্ষেপের মধ্যে রয়েছে বড় কোম্পানিতে কর্মরত কর্মীদের সকলকেই বাধ্যতামূলকভাবে টিকা নিতে হবে। আর তা যদি সম্ভব না হয় তাহলে এসব কর্মীদের প্রতি সপ্তাহে পরীক্ষা করে দেখা হবে। এই পদক্ষেপের আওতায় থাকবেন যুক্তরাষ্ট্রের কেন্দ্রী সরকারের অধীনে থাকা কর্মীরাও। যুক্তরাষ্ট্রে নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকায় প্রেসিডেন্ট জো বাইডেনের উপর মোকাবিলায় পদক্ষেপ নেওয়ার চাপ বাড়ছে। সাড়ে ছয় লাখের বেশি মার্কিনি এই ভাইরাসে মারা গেছে আর হাসপাতালগুলোও সর্বোচ্চ সামর্থ্যের পরীক্ষা দিয়েছে। প্রেসিডেন্ট জো বাইডেন ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন এই ‘গ্রীষ্ম হবে স্বাধীনতার’ তবে ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে দেশটিতে আক্রান্ত বাড়ছে। বৃহস্পতিবার হোয়াইট হাউজে দেওয়া ভাষণে শ্রম মন্ত্রণালয়কে বেশ কিছু নির্দেশনা দেন। রয়টার্স।



 

Show all comments
  • Md Sabuj ১১ সেপ্টেম্বর, ২০২১, ১:২৮ এএম says : 0
    প্রবাসী দের করনার টিকা নিতে হলে আমি প্রবাসী এপস ে রেজিস্টেশন করতে ৩ দিন। সুরেক্ষা এপস এ যাচাই করতে ১৫ দিন মোট ১৮ দিন টিকা নেওয়ার এস এম এস এর জন‍্য ১৫ দিনে ও হয় না তাহলে ১ মাসের বেশি। তাহলে প্রবাসী দের জন‍্য কী সুবিধা। এন আইডি কার্ড দিয়ে করলেও এত দিন লাগেনা। আমরা প্রবাসী দেশের রেমিটেন্স যোদ্ধা। কস্ট সোনার কেআছে। বলারও যায়গা নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টিকা

১২ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ