Inqilab Logo

বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫ কার্তিক ১৪২৮, ১৩ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

চিঠিপত্র

| প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

 


হাটপাঙ্গাশি কালিয়াবীল ব্রিজটি সংস্কার করুন
সিরাজগঞ্জের রায়গঞ্জের পুরাতন বগুড়া আঞ্চলিক মহাসড়কের হাটপাঙ্গাশি কালিয়াবীল ব্রিজের মাঝখানে এবং ব্রিজের পশ্চিম পার্শে প্রধান সড়কে বড় ধরনের দু’টি গর্তের সৃষ্টি হয়েছে। এতে প্রায় প্রতিদিনই ঘটছে ছোট-খাটো দুর্ঘটনা। এটি একটি গুরুত্বপূর্ণ আঞ্চলিক মহাসড়ক। এ সড়কে প্রতিদিন হাজার হাজার যানবাহন চলাচল করছে। জনগুরুত্বপূর্ণ এ সড়কটির হাটপঙ্গাশি কালিয়াবীল ব্রিজটি সংস্কার করা খুবই জরুরি। এমতাবস্থায় উক্ত ব্রিজটি সংস্কার করার জন্য উপজেলা প্রকৌশলী তথা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।
মো. মোকাদ্দেস হোসাইন সোহান
গ্রামপাঙ্গাশি চাঁনপাড়া, বোয়ালিয়ারচঁর, সিরাজগঞ্জ।

 

পটিয়ার ফুটপাথ দখলমুক্ত করুন
পটিয়া সদরে আরাকান সড়কে শাহচান্দ আউলিয়া মাজার গেইট থেকে চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১’র অফিস পর্যন্ত, কয়েক কিলোমিটার পথে রাস্তার দুপাশে রয়েছে সুন্দর ফুটপাত ব্যবস্থা। যেখানে অনায়াসেই মানুষ চলাফেরা করতে পারবে। কিন্তু না, তা হয়ে উঠে না। কারণ, ফুটপাতের পাশের দোকানদাররা তাদের দোকানের মালামালেই দখল করে রেখেছে ফুটপাতের অনেকটা, ফলে ফুটপাতে চলাচল করতে মানুষের অসুবিধা হয়। অনেক সময় ফুটপাত থেকে নেমে রাস্তার পাশ ঘেঁষে কিছু পথ পাড় হতে হয়। পটিয়াতে প্রতিনিয়তই হাজার হাজার মানুষকে এ অসুবিধার সম্মুখীন হতে হয়। তাই পটিয়া পৌরসভা ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দীর্ঘ কয়েক কিলোমিটারের এ ফুটপাত দখলমুক্ত করে, মানুষের যাতায়াত ব্যবস্থা সুগম করতে হবে।
এম. নাজমুল হক চৌধুরী
সমাজকর্মী, পটিয়া, চট্টগ্রাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিঠিপত্র

১৪ অক্টোবর, ২০২১
১১ অক্টোবর, ২০২১
১০ অক্টোবর, ২০২১
৭ অক্টোবর, ২০২১
৩০ সেপ্টেম্বর, ২০২১
২৭ সেপ্টেম্বর, ২০২১
২৪ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ