Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই যুগ পর বনের জায়গা দলখমুক্ত করলো শেরপুর বন বিভাগ

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ সেপ্টেম্বর, ২০২১, ৯:২৫ পিএম

শেরপুরের শ্রীবরদীর বালিজুড়ি রেঞ্জের কর্ণজোড়া বিটে দুই যুগ ধরে বেদখলে থাকা দখলমুক্ত করেছে বন বিভাগ। ৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল থেকে শুরু করে বিকাল পর্যন্ত এক একর জায়গা দলখমুক্ত করার কাজ চলে।

স্থানীয় ও বন বিভাগ সূত্রে জানা যায়, শ্রীবর্দী উপজেলার কর্নজোড়া বাবলাকোনা গ্রামের আলেক মিয়া (৪৫) ২৫ বছর ধরে ঐ সংরক্ষিত বনের জায়গা দখল করে অবৈধভাবে সবজির আবাদ করে আসছিলেন। এতে প্রতিবছর সবজি লাগানোর ফলে বনের মাটি সরে সমতল হয়ে যাচ্ছে। বন মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক এক সফল অভিযানের মাধ্যমে এই ভূমি উদ্ধার করা হয়। বনের ওই বিটে ৩৪৫ একর সংরক্ষিত বনভূমি জায়গা বেদখল আছে।

দখলমুক্ত করার সময় উপস্থিত ছিলেন, রেঞ্জ কর্মকর্তা রবিউল ইসলাম জোহর, কর্নজুড়া বিট কর্মকর্তা মির্জা মোহাম্মদ গোলাম মোস্তফা, ডুমুরতলা বিট কর্মকর্তা আবু হোসেন চৌধুরী এবং গজনী বিট কর্মকর্তা জুহুরুল ইসলাম আকন্দ।

বালিজুড়ি রেঞ্জ কর্মকর্তা রাবিউল ইসলাম জোহর বলেন, ক্র্যাশ প্রোগ্রামের মাধ্যমে দখলকৃত বনভূমি উদ্ধারের বন মন্ত্রণালয়ের নির্দেশনা রয়েছে। এখন থেকে নিয়মিত উদ্ধার অভিযান পরিচালিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেরপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ