Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বান্দরবানে ২৪ প্রকল্প উদ্বোধন

মো. সাদাত উল্লাহ, বান্দরবান থেকে : | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

বান্দরবানে ৪৫ কোটি টাকার ২৪টি প্রকল্প উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উ সৈ শিং এমপি। গতকাল সকালে জেলার আলীকদম উপজেলায় প্রায় ৪৫ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রী।

অনুষ্ঠানে মন্ত্রী বীর বাহাদুর উ সৈ শিং বলেন, এক সময় আলীকদমে রাস্তাঘাট, স্কুল, ব্রিজ, পাকা রাস্তা কিছুই ছিল না। মসজিদ, মন্দির ছিল ভাঙাচোরা। আজ আলীকদমের যে পরিবর্তন হয়েছে আগামী দুই বছরে এলাকার চেহারা আরও পরিবর্তন হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছিলেন, শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নে বদ্ধ পরিকর। যারা এদেশের স্বাধীনতা চায়নি, যারা এদেশের মানুষের উন্নয়ন চায়নি, যারা এলাকার সম্প্রীতি চায়নি, তারা ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যা করে ক্লান্ত হননি, তারা বাংলার মানস কন্যা আমাদের সকলের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনাকেও বার বার হত্যা চেষ্টা করেছেন। কিন্তু তারা ব্যর্থ হয়েছেন। তারা চায়না এদেশের উন্নয়ন।

অনুষ্ঠান শেষে তিনি আলীকদম উপজেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাধ্যমে ১০ কোটি টাকা ব্যয়ে ১৩টি প্রকল্প, ২ কোটি টাকা ব্যয়ে জেলা পরিষদের ৬টি এবং ৩৩ কোটি টাকা ব্যয়ে এলজিইডির ১টি প্রকল্পসহ মোট ২৪টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এছাড়াও জেলা পরিষদের ১৪টি গৃহহীনদের গৃহনির্মাণসহ চাবি হস্তান্তর ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের পক্ষ থেকে অসহায়দের নগদ অর্থ বিতরণ করেন মন্ত্রী।

এসময় জেলা আ.লীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী, উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন ইয়াছির আরফাত, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল কুদ্দুছ, জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ ও মোজ্জামেল হক বাহাদুর, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক ও পার্বত্য চট্টগ্রাম চট্টগ্রাম বিষয়কমন্ত্রীর একান্ত সহকারী সাদেক হোসেন চৌধুরীসহ জেলা উপজেলার বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা ও রাজনৈতিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ২৪ প্রকল্প উদ্বোধন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ