Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আফগানদের হারিয়ে আকবরদের শুভ সূচনা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

আকবর-শামীমদের উত্তরসূরীদের নিয়ে বিসিবির বিস্তর পরিকল্পনা থাকলেও করোনার কারণে সেটি করা সম্ভব হয়নি। ফলে যথাযথ ম্যাচ খেলার সুযোগ হয়নি যুবাদের। তবে গতকাল দীর্ঘ দেড় বছর পর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ খেলার সুযোগ পেয়ে শুভ সূচনা করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল। প্রথম ওয়ানডেতে আফগান যুবাদের ১৬ রানে হারিয়ে শুভ সূচনা করেছে।
আগে ব্যাটিং করে প্রান্তিক নওরোজ নাবিলের ৪২ রান ও অধিনায়ক মেহরাব হোসেনের ৪৯ রানে ৩৮.৩ ওভারে ১৫৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে খেলতে নেমে রিপন মন্ডলের বোলিংয়ে ১৩৮ রানে অলআউট হয় সফরকারীরা। পাঁচ ম্যাচ সিরিজের পরের ম্যাচটি অনুষ্ঠিত হবে ১২ সেপ্টেম্বর।
১৫৫ রানের অল্প রানে লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ওপেনার সুলিমান আরবজাইকে হারায় সফরকারীরা। তারপরও অধিনায়ক সুলিমান সাফিরের ৪৮ রানে জয়ের পথে হাঁটছিল আফগান যুবদল। কিন্তু মিডল অর্ডারের ব্যাটিং বিপর্যয়ে সফরকারীরা ১৩৮ রানেই থেমে যায়। নানগেয়ালিয়া খারটের ব্যাট থেকে আসে ২৬ রান।
বাংলাদেশের বোলারদের হয়ে পেসার রিপন মন্ডল ২০ রান খরচায় চারটি উইকেট নিয়েছেন। এছাড়া আশিকুর জামান নেন দুটি উইকেট।
এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে নওরোজ নাবিলের ৪২ ও মেহরবের ৪৯ রানের ওপর দাঁড়িয়ে ১৫৪ রান করতে পারে স্বাগতিক যুবারা। এর বাইরে আইচ মোল্লা কেবল দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন। তার ব্যাট থেকে আসে ২২ রানের ইনিংস।
আফগান বোলারদের মধ্যে বিলাল সায়েদী সর্বোচ্চ চারটি উইকেট নিয়েছেন। এছাড়া শহীদ হাসানি তিনটি ও ইজহারউল্লাহ নাভিদ দুটি উইকেট নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আকবরদের শুভ সূচনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ