Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সেনাপ্রধানের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

| প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

ঢাকায় নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল আর মিলার সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন বৃহস্পতিবার। বৃহস্পতিবার রাতে বাংলাদেশ সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর আইএসপিআর এর সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, সাক্ষাতকালে তারা পারস্পারিক কুশল বিনিময় করেন এবং দু’দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রগতির বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
সেনানিবাসে কর্মব্যস্ত সময় পার সেনাপ্রধানের: সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে ডিফেন্স সার্ভিসেস কমান্ড এন্ড স্টাফ কলেজ (ডিএসসিএসসি) এর ‘মিরপুর হল অব ফেম’ এ অন্তর্ভূক্তিকরণ অনুষ্ঠান বৃহস্পতিবার সকালে আয়োজিত হয়। মিরপুর গ্রাজুয়েট হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর সর্বোচ্চ শিখরে আরোহণের সম্মাননা হিসেবে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এর ছবি ‘মিরপুর হল অব ফেম’ এ অন্তর্ভূক্ত করা হল। উল্লেখ্য, সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ ১৯৯৮-১৯৯৯ সালে ২৩তম আর্মি স্টাফ কোর্সে অংশগ্রহণ করেন এবং সম্মানসূচক ‘পিএসসি’ উপাধি ও ডিফেন্স স্ট্যাডিজ এর উপর স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। অনুষ্ঠান শেষে তিনি ডিএসিএসসি এর অনুষদ এবং প্রাক্তন গ্ৰাজুয়েটগণের সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করেন।
ডিএসসিএসসি এর আনুষ্ঠানিকতা শেষে জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর অধীনে ফ্যাকাল্টি অব সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ হতে পিএইচডি ডিগ্রি এর সনদপত্র গ্রহণ করেন। উল্লেখ্য, গত ২৮ আগস্ট তিনি পিএইচডি ডিফেন্স সম্পন্ন করেন। গত ৬ সেপ্টেম্বর বিইউপি একাডেমিক কাউন্সিল কর্তৃক তার পিএইচডি ডিগ্রি সুপারিশকৃত হয় এবং ৮ সেপ্টেম্বর সিন্ডিকেট কর্তৃক তা অনুমোদিত হয়।
এছাড়া বৃহস্পতিবার বিকালে ঢাকা সেনানিবাসস্থ কুর্মিটোলা গলফ ক্লাবে ‹মুজিববর্ষ ট্রাষ্ট ব্যাংক ওপেন গলফ টুর্নামেন্ট-২০২১› এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন সেনাপ্রধান। চার দিনব্যাপি এই টুর্নামেন্টে বাংলাদেশ প্রফেশনাল গলফারস্ এ্যাসোসিয়েশন ও বাংলাদেশ গলফ্ ফেডারেশন এর অধীন মোট ৭১ জন পেশাদার ও ৭ জন এ্যামেচার গলফার অংশগ্রহণ করেন। মুজিববর্ষ উপলক্ষ্যে আয়োজিত এই টুর্নামেন্টে পেশাদার বিভাগে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন গলফার মো. জাকিরুজ্জামান জাকির এবং এ্যামেচার বিভাগে শ্রেষ্ঠ হওয়ার কৃতিত্ব অর্জন করেন গলফার মো. আব্দুল কাদের।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনাপ্রধান


আরও
আরও পড়ুন