Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিআরবি ধ্বংসের চক্রান্ত রুখতে হবে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

সিআরবির প্রাণ প্রকৃতি ধ্বংস করে হাসপাতালের নামে বাণিজ্যিক স্থাপনা নির্মাণের বিরুদ্ধে লাগাতার আন্দোলন চলছে। গতকাল শুক্রবার সরকারি ছুটির দিনেও বিক্ষোভে উত্তাল ছিল সিআরবি এলাকা। নাগরিক সমাজ, চট্টগ্রামের প্রতিবাদী সমাবেশে বক্তারা বলেছেন, সিআরবিকে ধ্বংস করে সেখানে বাণিজ্যক স্থাপনা নির্মাণের চক্রান্ত চলছে। চট্টগ্রামের সর্বস্তরের মানুষের প্রতিবাদ উপেক্ষা করে এ স্থাপনা হতে দেয়া হবে না। সিআরবিতে হাসপাতাল প্রকল্প বাতিলের ঘোষণা না আসা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে। যারা হাসপাতালের পক্ষে অবস্থান নেবে তারা গণদুশমন হিসাবে চিহ্নিত হয়ে থাকবেন। চট্টগ্রামের মানুষ তাদের কখনো ক্ষমা করবে না। সমাবেশে বক্তব্য রাখেন নাগরিক সমাজের সদস্য সচিব অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরীর বাবুল, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুস, আওয়ামী লীগ নেতা মফিজুর রহমান, প্রফেসর হোসাইন কবির, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী প্রমুখ।

জাতীয় নির্মাণ শ্রমিক ফেডারেশন চট্টগ্রাম বিভাগীয় কমিটির অভিষেক উপলক্ষে গাছের চারা বিতরণ, ছাতা বিতরণ ও শ্রমিক সমাবেশে সিআরবিতে অনুষ্ঠিত হয়। পরে গাছের চারা লাগিয়ে সিআরবি রক্ষার দাবি জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিআরবি

৩০ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ