Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

কিমের নয়া চুলকাট আমেরিকান স্টাইলে কোট-প্যান্ট

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ১০:১৯ এএম | আপডেট : ১১:০৬ এএম, ১১ সেপ্টেম্বর, ২০২১

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উনকে এবার তার চিরশত্রু ইউরোপ-আমেরিকার স্টাইলে পোশাক পড়তে দেখা গেল। এ নিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম সিএনএন কিমের নয়া লুক নামে ৩ মিনিট ১১সেকেন্ডের একটি প্রতিবেদন প্রকাশ করেছে।

সেখানে দেখা যায় কিম তার চিরচেনা কালো পোশাকের পরিবর্তে এবার পশ্চিমা স্টাইলের সাদা সুট-কোট পড়েছেন। ওজন কমিয়ে বেশ স্লিম বনেছেন ।দক্ষিণ কোরিয়ার এক গণমাধ্যম বলে, কিম ২০ কেজি ওজন কমিয়েছেন।

প্রতিবেদনে দেখা যায়, কিম প্রচন্ড এনার্জির সঙ্গে উপস্থিত জানতার সঙ্গে করমর্দন করছেন। এসময় তিনি একটি শিশুকে টেনে নিয়ে কপালে চুমু খান। প্রচন্ড চঞ্চলতার সঙ্গে হাত নাড়ান।এদিক ওদিক জনগণকে উতৎসাহ দিতে সম্মতিসূচক মাথা দোলান । অাগের সেই জড়তার জায়গায় এবার দেখা যাচ্ছে প্রচন্ড চাঞ্চল্যতা। এসবই ছিল নতুন।

সিএনএন বলে, একটি টেবিলে বসে কিমকে শক্তিশালী ভলিউমের মদ খেতে দেখা গেছে। তাছাড়া তার চলাচলের মধ্যে প্রচন্ড পরিমান কনফিডেন্স লক্ষনীয় ছিল। তিনি অাত্মবিশ্বাসদীপ্ত পায়ে এগিয়ে গিয়ে নেচে নেচে অভিবাদন জানানো নারীদের হাত চেপে ধরেন।

গত বৃহস্পতিবার মধ্যরাতে উত্তর কোরিয়ার ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে তাকে এসব নতুন নতুন লুকে দেখা যায় কিমকে।

সিএনএনে বলা হয়, এবর উত্তর কোরিয়ার প্রদর্শনীতে মিসাইল, পারমাণবিক সক্ষমতাসহ ভারী অস্ত্র দেখা যায় নি। সে স্থানে দেখা মিলেছে ঘোড়া, পিপিই পড়া সেনাবহিনীর প্যারেড ইত্যাদি

এখন পর্যন্ত কিম দাবি করে অাসছিল তার দেশে কেও করোনায় অাক্রান্ত নেই। চায়নাতে করোনা প্রাদুর্ভাবের সময় দেশটি চীনের সাথের বর্ডার বন্ধ করে রাখে।এতে চীনের উপর অামদানি নির্ভর দেশটিতে চীন থেকে খাদ্যসামগ্রীসহ সব ধরণের মালামাল অামদানি বন্ধ হয়ে যায়। এখন তাদের প্যারেডে পিপিই পড়া সেনাবাহিনীর প্যারেড দেখে করোনা সংক্রমনের সংবাদ লুকিয়েছে বলে মনে করছে অান্তর্জাতিক গণমাধ্যমগুলো।

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে অবস্থিত বিশেষায়িত প্রতিষ্ঠান দ্যা হুডসোন ইনসি্টটিউটের বিশ্লেষক পেট্রিক ক্রোনিন বলেন, করোনা প্রতিরোধী পিপিই পড়ে সেনাবাহিনীর প্যারেড করা বুঝিয়ে দিচ্ছে তারা অাসলে কিভাবে করোনার বিষয়গুলো নিয়ে মিথ্যাচার করছে।

আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন জানুয়ারীতে শপথ নেবার পর এটি উত্তর কোরিয়ার সেনাবাহীনির প্রথম প্রদশনী এটি। গণমাধ্যম বলে, এবছর প্যারেডে তেমন ভারী অস্ত্রের প্রদর্শনী দেখা যায়নি। তবে কিমের লুক পরিবর্তন নজর কেড়েছে দর্শকের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমেরিকান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ