Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

রাস্তা পাকাকরণের দাবিতে নড়াইলে মানববন্ধন, প্রতিবাদে কাঁদা রাস্তায় ধানের চারা রোপন

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ২:০৩ পিএম

কাঁচা রাস্তা পাকাকরণের দাবিতে নড়াইল শহর সংলগ্ন নাকসী এলাকায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ভূক্তভোগী গ্রামবাসীর আয়োজনে শনিবার (১১ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নারী-পুরুষ, শিশু-কিশোর, শিক্ষক-শিক্ষার্থীসহ বিভিন্ন পেশার মানুষ অংশগ্রহণ করেন।

এদিকে, দীর্ঘ ৪০ বছর ধরে ইউনিয়ন পরিষদ, জেলা পরিষদসহ বিভিন্ন দপ্তরে অনেক চেষ্টা করেও নড়াইল সদরের আউড়িয়া ইউনিয়নের নাকসী গ্রামের মাত্র এক কিলোমিটার রাস্তা পাকাকরণের দাবিপূরণ হয়নি এলাকাবাসীর। তাই কাঁদা রাস্তায় ধানের চারা রোপন করে প্রতিবাদ জানিয়েছেন ভূক্তভোগীরা।
নাকসী গ্রামের রবিউল ইসলাম, চুন্নু মৃধা, আলামিন মৃধা, নাদিরা বেগম, হুরি বেগমসহ ভূক্তভোগীরা জানান, এই এলাকার আশেপাশের রাস্তাগুলো পাকা হলেও মাত্র এক কিলোমিটার রাস্তা কাঁচা থাকায় গ্রামবাসীর যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। শতাধিক পরিবারের কৃষিপণ্য আনা-নেয়াসহ শিক্ষক-শিক্ষার্থী, অসুস্থ রোগিদের হাসপাতালে যাতায়াত ছাড়াও নিত্যদিনের চলাফেরায় চরম কষ্ট হচ্ছে। বর্ষাকাল ছাড়াও অন্য সময়ে একটু বৃষ্টি হলেই এই রাস্তায় পায়ে হেটেও যাতায়াত করা যায় না। গরু বা ঘোড়ার গাড়ি ছাড়া অন্য কোনো যানবাহন এই কাঁদা রাস্তায় চলাচল করতে পারে না। ভূক্তভোগী গ্রামবাসী রাস্তাটি দ্রুত পাকাকরণের দাবি জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২৭ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ