Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারের ৬ বছরে ২০ হাজার বিসিএস ক্যাডার নিয়োগ হয়েছে : জনপ্রশাসনমন্ত্রী

সংসদে মন্ত্রী

প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সরকারি কর্ম কমিশন (পিএসসি) ২০১০ সাল থেকে এ পর্যন্ত ২৮, ২৯, ৩০, ৩১, ৩২, ৩৩ ও ৩৪তম বিসিএসের মাধ্যমে ২০ হাজার ৭০৯ জন প্রার্থীকে ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করেছে। সুপারিশকৃত প্রার্থীদের মধ্যে ১৯ হাজার ৮৯৮ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগ দেয়া হয়েছে। অবশিষ্ট ৮১১ জনের স্বাস্থ্য পরীক্ষাসহ বিভিন্ন তদন্ত প্রক্রিয়াধীন। পরিপূর্ণ তথ্য প্রাপ্তি সাপেক্ষে তাদের চূড়ান্ত নিয়োগের বিষয়টি বিবেচনা করা হবে।
গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদে প্রশ্নোত্তরপর্বে সরকার দলীয় সদস্য মুহিবুর রহমান মানিকের লিখিত প্রশ্নের জবাবে জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম এসব তথ্য জানান।
গোলাম দস্তগীর গাজীর প্রশ্নের জবাবে জনপ্রশাসনমন্ত্রী জানান, চলতি অর্থবছরে সরকারি পর্যায়ে লোক নিয়োগ করা হবে। বিভিন্ন মন্ত্রণালয় বা বিভাগ এবং সরকারি দপ্তরসমূহে ১৩-১০তম গ্রেডে স্ব-স্ব মন্ত্রণালয়, বিভাগ ও দপ্তরের নিয়োগবিধি অনুযায়ী নিয়মিতভাবে শূন্য পদে জনবল নিয়োগ করা হচ্ছে।
তিনি জানান, বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের চাহিদার পরিপ্রেক্ষিতে সরকারি কর্ম কমিশন কর্তৃক দশম ও নবম গ্রেডে নিয়মিতভাবে শূন্য পদে জনবল নিয়োগ করা হচ্ছে। চলতি অর্থবছরে সরকারি কর্ম কমিশন ৩৫তম পরীক্ষার মাধ্যমে উত্তীর্ণ ২ হাজার ১৫৬ জন প্রার্তীকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের লক্ষ্যে সুপারিশ করেছে। সুপারিশকৃত প্রার্থীদের প্রাক-চাকরি বৃত্তান্ত যাচাই, স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন এবং মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিবেদন পাওয়ার পর উপযুক্ত প্রার্থীদের চলতি অর্থবছরে নিয়োগ দেয়া হবে।







 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারের ৬ বছরে ২০ হাজার বিসিএস ক্যাডার নিয়োগ হয়েছে : জনপ্রশাসনমন্ত্রী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ