Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

তালেবানের সহায়তায় আরো ৩২ মার্কিন নাগরিকের আফগানিস্তান ত্যাগ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ৩:১৬ পিএম

যুক্তরাষ্ট্রের আরো ৩২ নাগরিক বা স্থায়ী বাসিন্দা আফগানিস্তান ত্যাগ করেছেন। তালেবানের সহযোগিতায় গতকাল শুক্রবার (১০ সেপ্টেম্বর)তারা দেশটি ছাড়েন। হোয়াইট হাউস একথা জানিয়েছে।

জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র ইমিলি হর্নি জানান, কাবুল থেকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্রের ১৯ নাগরিক আফগানিস্তান ত্যাগ করেন। এ ছাড়া যুক্তরাষ্ট্রের আরো দুই নাগরিক ও দেশটির ১১ স্থায়ী বাসিন্দা স্থলপথে আফগানিস্তান ছেড়ে যান। মার্কিন নাগরিকদের বহন করা এটি ছিল কাতার এয়ারওয়েজের দ্বিতীয় ফ্লাইট।
মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র নতুন করে কাতারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পশ্চিমাপন্থী সরকারের পতন এবং তালেবানের ক্ষমতা গ্রহণের পর আফগানিস্তান ত্যাগ করা ১ লাখ ২৩ হাজার মানুষের প্রায় অর্ধেকের ট্রানজিট পয়েন্ট ছিল কাতার।
বৃহস্পতিবার কাবুল ছেড়ে যাওয়া কাতার এয়ারওয়েজের প্রথম ফ্লাইটে ২১ মার্কিন নাগরিক বা স্থায়ী বাসিন্দা আফগানিস্তান ত্যাগ করেন। সূত্র : বাসস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ