Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

নারীর প্রতি সহিংসতা বন্ধে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান মার্কিন রাষ্ট্রদূতের

প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাট নারীর প্রতি সহিংসতা বন্ধে সকলকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়েছেন। সিলেটে হামলার শিকার খাদিজা বেগম নার্গিস যখন হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ছে তখনই নারীর প্রতি সহিংসতা বন্ধে মার্কিন রাষ্ট্রদূত এ আহ্বান জানালেন।
এক টুইট বার্তায় তিনি খাদিজার উপর হামলার পূর্ণাঙ্গ তদন্ত ও বিচার দাবি করেছেন। তিনি বলেন, নারীর প্রতি সহিংসতা এখন বৈশ্বিক সমস্যায় রূপ নিয়েছে। এই সহিংসতা বন্ধে আমাদের একসঙ্গে কাজ করতে হবে। নিপীড়নের পূর্ণাঙ্গ তদন্তের পাশাপাশি অপরাধীকে বিচারের মুখোমুখি করতে হবে।
প্রসঙ্গত, গত সোমবার বিকেলে সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা পরীক্ষার হল থেকে বের হওয়ার পর চাপাতি দিয়ে তাকে কুপিয়ে আহত করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র ও ছাত্রলীগ নেতা বদরুল আলম। গুরুতর আহত খাদিজাকে প্রথমে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এক দফা অস্ত্রোপচার শেষে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে আনা হয়। গত মঙ্গলবার বিকেলে দ্বিতীয় দফা অস্ত্রোপচার শেষে তাকে আইসিইউতে রাখা হয়েছে। আজ (শুক্রবার) সন্ধ্যা নাগাদ খাদিজার সর্বশেষ অবস্থা সম্পর্কে চিকিৎসকেরা জানাতে পারবেন বলে জানা  গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারীর প্রতি সহিংসতা বন্ধে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান মার্কিন রাষ্ট্রদূতের
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ