Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনা বিভাগে সর্বনিম্ন প্রাণহানি আজ ১ জন

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ৫:২২ পিএম

সাড়ে তিন মাসে খুলনা বিভাগে আজ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সর্বনিম্ন এক জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১০৪ জনের। এরআগে গত ২৭ মে বিভাগে করোনায় মৃত্যুশূন্য ছিল। ৯ জুলাই সর্বোচ্চ ৭১ জনের মৃত্যু হয়েছিল। সর্বশেষ শুক্রবার (১০ সেপ্টেম্বর) বিভাগে করোনা আক্রান্ত হয়ে ৫ জনের মৃত্যু হয়। একই সময়ে করোনা শনাক্ত হয়েছিল ১৫৫ জনের।

আজ শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. জসিম উদ্দিন হাওলাদার জানান, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে শুধুমাত্র খুলনায় এক জন মারা গেছেন। একই সময়ে বিভাগে ১ হাজার ৯২ টি নমুনা পরীক্ষায় ১০৪ জনের করোনা শনাক্ত হয়েছে। যা নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তে হার ৯.৫২ শতাংশ। খুলনা বিভাগের মধ্যে প্রথম করোনা রোগী শনাক্ত হয় চুয়াডাঙ্গায় গত বছরের ১৯ মার্চ। করোনা সংক্রমণের শুরু থেকে আজ সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১০ হাজার ৬৪৯ জনের শনাক্ত হয়েছে। আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ৭১ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ২ হাজার ২৬৪ জন। বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ ছাড়া বাগেরহাটে একজন, সাতক্ষীরায় ৬, যশোরে ২৭, নড়াইলে দুই, মাগুরায় ৫, ঝিনাইদহে এক, কুষ্টিয়ায় ৫২, চুয়াডাঙ্গায় তিন জনের করোনা শনাক্ত হয়েছে। তবে মেহেরপুরে কোন করোনা রোগী শনাক্ত হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ