Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৩ সেপ্টেম্বর কাবুলের সঙ্গে পুনরায় বাণিজ্যিক ফ্লাইট চালু করছে পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ৫:২৬ পিএম

আফগানিস্তানের সঙ্গে পুনরায় বাণিজ্যিক ফ্লাইট চালু করতে যাচ্ছে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (পিআইএ)। আগামী ১৩ সেপ্টেম্বর ইসলামাবাদ থেকে কাবুলে এ বাণিজ্যিক ফ্লাইট চলাচল শুরু হবে। আফগানিস্তানে তালেবান ক্ষমতা গ্রহণের পর প্রথমবারের মতো কোনো দেশ কাবুলের সঙ্গে বাণিজ্যিক ফ্লাইট চালু করতে যাচ্ছে। -টোলোনিউজ
শনিবার এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে দেশটির গণমাধ্যম টোলোনিউজ। পিআইএয়ের মুখপাত্র আবদুল্লাহ হাফিজ খান বলেন, আমরা ফ্লাইট পরিচালনার জন্য সব ধরনের কারিগরি ছাড়পত্র পেয়েছি। আমাদের প্রথম বাণিজ্যিক ফ্লাইট কাবুলের উদ্দেশে ইসলামাবাদ ছাড়বে ১৩ সেপ্টেম্বর। তালেবান ১৫ আগস্ট কাবুলের নিয়ন্ত্রণ নেওয়ার পর দেশটি থেকে প্রায় এক লাখ ২০ হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়। এ সময় বিমানবন্দরের যথেষ্ট ক্ষতি হয়েছে। কাতারের কারিগরি সহায়তায় পুনরায় বিমানবন্দর চালুর চেষ্টা চালিয়ে যাচ্ছে দেশটির নতুন শাসকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ