Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

প্রায় ১৮ মাস পর স্কুল খোলার একদিন আগেই চুরির ঘটনা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ৫:৩৪ পিএম

সরকারি ঘোষণা অনুযায়ী প্রায় ১৮ মাস পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার একদিন আগে নীলফামারীর ডোমার শহীদ স্মৃতি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটেছে। শুক্রবার (১০ সেপ্টেম্বর) রাত হতে ভোরের যেকোনো সময়ের মধ্যে বিদ্যালয়ে প্রধান শিক্ষকের অফিস কক্ষের তালা ভেঙে বিভিন্ন মালামাল চুরি হয়েছে। শুক্রবার রাতের কোনো এক সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস কক্ষের তালা ভেঙ্গে কক্ষের ভিতরে থাকা সিসিটিভি মনিটর, ডিভিআর, সিসি ক্যামেরা, কম্পিউটার সেট, রাউটার, অণু ও জাতীয় পতাকা চুরি করে নিয়ে যায় চোরেরা।

জানা গেছে, পৌরসভার প্রাণকেন্দ্রে শহীদ স্মৃতি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়টি অবস্থিত। ১২ সেপ্টেম্বর স্কুল খোলার সিদ্ধান্তের পর এক সপ্তাহ ধরে স্কুল পরিচ্ছন্নতার কাজ করে আসছে বিদ্যালয় কর্তৃপক্ষ। প্রতিদিনের ন্যায় শুক্রবার সন্ধ্যা পর্যন্ত চলে স্কুল ধোয়া-মোছার কাজ। এ সময় চোরেরা আলমিরার তালা ভাঙ্গলেও কোন কিছু নেয় নি। শনিবার সকালে স্কুল খুলতে এসে অফিস সহায়ক কাম প্রহরী রুবেল ইসলাম প্রধান শিক্ষকের কক্ষের তালা ভাঙ্গা দেখতে পেয়ে প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটির সভাপতিকে ফোনের মাধ্যমে বিষয়টি অবহিত করে। খবর পেয়ে প্রধান শিক্ষক গোলাম সারওয়ার বাবু ও সভাপতি রাশেদ মাহমুদ উজ্জ্বল তাৎক্ষনিক স্কুলে এসে পুলিশে খবর দেন।

স্থানীয় লোকজন জানান, এর আগেও একাধিক বার এই বিদ্যালয়ে চুরির ঘটনা ঘটেছিল। ম্যানেজিং কমিটির সভাপতি রাশেদ মাহমুদ উজ্জ্বল এর আগেও বিদ্যালয় চুরির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, স্থানীয়ভাবে সেই সময় বিষয়টি মীমাংসা করা হয়েছিলো। কারণ যে চুরি করেছিলো সে ছিল প্রতিবন্ধী। বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম সারওয়ার বাবু জানান, চুরি যাওয়া জিনিসপত্রের তালিকা করে থানায় অবহিত করা হয়েছে এবং মামলার প্রস্তুতি চলছে। ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহেল রানা (ওসি তদন্ত) গণমাধ্যমকে জানান, বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চুরি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ