Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

সুন্দরবনে বনদস্যুদের সঙ্গে র‌্যাবের বন্দুকযুদ্ধে ২ বনদস্যু আটক ও আগ্নেয়াস্ত্র উদ্ধার

প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা : পূর্ব সুন্দরবনে বনদস্যু জাহাঙ্গীর বাহিনীর সঙ্গে র‌্যাব-৮-এর আধ ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এ সময় দু’বনদস্যু আটক এবং ২টি আগ্নেয়াস্ত্র ও ৯ রাউন্ড তাজা গুলিসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ৭টার দিকে চাঁদপাই রেঞ্জের জোংড়া খাল এলাকায় এ ঘটনা ঘটে।
র‌্যাব ৮-এর উপ-অধিনায়ক মেজর আদনান কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকালে তার নেতৃত্বে জোংরার খাল এলাকায় অভিযান চালানো হয়। র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে বনদস্যুরা র‌্যাবকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এসময় পাল্টা গুলি চালায় র‌্যাব সদস্যরা। এভাবে আধ ঘণ্টাব্যাপী উভয় গ্রæপের মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। র‌্যাবের গুলি বর্ষণে টিকতে না পেরে বনদস্যুরা পিছু হটে গভীর বনে পালিয়ে যেতে দেখে তাদের মাইক দিয়ে আত্মসমর্পণের জন্য আহŸান করলে ২ জন বনদস্যু হাত উঁচু করে দাঁড়িয়ে গেলে তাদেরকে আটক করে র‌্যাব। আকটকৃতরা হলো বাগেরহাট জেলার রামপাল উপজেলার বিষদনগর গ্রামের আঃ হাকিম শেখের পুত্র আজিজুল শেখ (২৬) ও সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার ল²ীখালী গ্রামের কাসেম গাজীর পুত্র আবুল হোসেন (২৭)। পরে র‌্যাব ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ২টি দেশীয় একনলা বন্দুক, বন্দুকের ৯ রাউন্ড কার্তুজ, কার্তুজের খোসা ৫টি, ২টি মোবাইল, ৩টি সীম এবং ১টি ট্রাভেল ব্যাগ উদ্ধার করে।
এ ব্যাপারে মেজর আদনান কবির আরো জানান, আটক বনদস্যু, আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ খুলনা জেলার দাকোপ থানায় হস্তান্তর করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুন্দরবনে বনদস্যুদের সঙ্গে র‌্যাবের বন্দুকযুদ্ধে ২ বনদস্যু আটক ও আগ্নেয়াস্ত্র উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ