Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

দেশকে রাজনীতি শূন্য করার চেষ্টা করা হচ্ছে : মির্জা ফখরুল

প্রকাশের সময় : ৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশকে নেতৃত্বশূন্য করার দায়িত্ব নিয়েছে আওয়ামী লীগ সরকার। তাদের লক্ষ্য একটা, সে লক্ষ্য হচ্ছে বাংলাদেশে তারা শুধু আওয়ামী লীগের শাসন প্রতিষ্ঠা করবে। আর অন্য কোনো দল, অন্য কোনো মত এখানে থাকবে না।
তিনি গতকাল বৃহস্পতিবার বিকালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সদ্য প্রয়াত ব্রিগেডিয়ার জেনারেল (অব,) আসম হান্নান শাহ-এর স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। মির্জা ফখরুল বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ২৯টার বেশি মামলা হয়েছে। তার দুটি বিচারে গেছে। তারেক রহমানের বিরুদ্ধে ৭০টির ওপরে মামলা হয়েছে। নেত্রী, তারেক রহমানসহ স্ট্যান্ডিং কমিটি, কেন্দ্রীয় কমিটির প্রায় সকল সদস্য থেকে শুরু করে একেবারে ওয়ার্ড পর্যায়ে নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হয়েছে। গত দুই বছরে ৭৮ হাজারের ওপরে কর্মী জেলে গেছেন, এক হাজারের বেশি নেতাকর্মীকে গুলি করে পুলিশ হত্যা করেছে। সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলীসহ প্রায় ৫শ’র ওপরে নেতাকর্মীকে গুম করে দেয় হয়েছে। তাদের আর খুঁজে পাওয়া যায়নি। প্রায় সাড়ে ৫ লাখের ওপরে মামলা সাড়ে সাত লাখের ওপরে আসামি।
তিনি বলেন, ব্রিগেডিয়ার হান্নান শাহ রাজনৈতিক জীবনে কখনো আপোষ করেননি। তিনি সেনাবাহিনীর লোক ছিলেন। ১/১১ পরে যখন সেনাবাহিনী সমর্থিত ফকরুদ্দিন-মইনুদ্দীন অবৈধ সরকার আসল তিনি তার বিরুদ্ধে রুখে দাঁড়ালেন। তখন বাংলাদেশে ভীতি চলছিল।
হান্নান শাহ এমন সময় আমাদের ছেড়ে চলে গেলেন যখন বাংলাদেশ একটা কঠিন দুঃসময় কাটাচ্ছে। যখন মানুষ স্বৈরাচারের যাঁতাকলে পড়ে পড়ে তাদের নাভিশ্বাস ওঠছে। প্রতিদিন গণতন্ত্রকামী অসংখ্য কর্মী তারা গ্রেফতার হচ্ছেন। মিথ্যা মামলা হচ্ছে। খুন হচ্ছে, গুম হচ্ছে এবং সমগ্র বাংলাদেশ একটা মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। একটা কারাগারে পরিণত হয়েছে।
গাজীপুর জেলা বিএনপির সভাপতি একেএম ফজলুল হক মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুলের সঞ্চালনায় জেলা বিএনপি আয়োজিত শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে অনুষ্ঠিত শোক সভায় বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য সাবেক এমপি হাসান উদ্দিন সরকার, কেন্দ্রীয় নেতা হুমায়ুন কবীর খান, মেয়র মুজিবুর রহমান, ডাঃ মাজহারুল আলম, সাবেক এমপি শাহিনা খান, বিএনপি নেতা সালাহ উদ্দিন সরকার, আফজাল হোসেন কায়সার, পীরজাদা এসএম রুহুল আমীন, মীর হালীমুজ্জামান ননী, হান্নান শাহের ছেলে শাহ রেজাউল হান্নান, মাস্টার হুমায়ুন কবির, ড. শহীদুজ্জামান, আহমদ আলী রুশদী, হুমায়ুন কবীর সরকার, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ সোহরাব উদ্দিন, উপজেলা চেয়ারম্যান ইজাদুর রহমান মিলন, বিএনপি নেতা হেলাল উদ্দিন, জয়নাল আবেদীন তালুকদার, বশির আহমেদ বাচ্চু, হান্নান মিয়া হান্নু, অ্যাডভোকেট কাজী খান, মোঃ ইব্রাহীম, যুবদল নেতা আব্দুর রাজ্জাক, ছাত্রদল নেতা মাহমুদ হাসান রাজু প্রমুখ।



 

Show all comments
  • parvez chowdhury ৭ অক্টোবর, ২০১৬, ৯:০৮ এএম says : 0
    দেশকে রাজনীতিক শূন্য করার চেষ্টা করা হচ্ছে, দেশকে ছাত্রলীগ ও ছাত্রদল শূন্য করার চেষ্টা করা হচ্ছে , দেশকে বিএনপি শূন্য করার চেষ্টা করা হচ্ছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশকে রাজনীতি শূন্য করার চেষ্টা করা হচ্ছে : মির্জা ফখরুল
আরও পড়ুন