Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

নির্দিষ্ট দুই তারিখেও ঢামেকে টিকা পায়নি প্রবাসীরা, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ৭:২৪ পিএম

নির্দিষ্ট তারিখে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে টিকা না পাওয়ার অভিযোগ জানিয়েছে সউদী প্রবাসীরা। শনিবার (১১ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এই অভিযোগ করেন তারা। মানববন্ধনে সুনামগঞ্জ থেকে আসা সউদী প্রবাসী কামরুজ্জামান গণমাধ্যমকে বলেন, এসএমএসের মাধ্যমে আমাদের জানানো হয়েছে বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) টিকা দেওয়া হবে। তাই সুনামগঞ্জ থেকে নির্দিষ্ট তারিখে ঢামেক হাসপাতালের টিকাদান কেন্দ্রে আসি। সেখানে আমাদের সবাইকে সিরিয়ালে দাঁড়াতে বলে। সাড়ে ১০টার দিকে সেখানে থাকা আনসার সদস্যরা আমাদের জানায়, আমাদের দেওয়া টিকাগুলো এখনো কেন্দ্রে এসে পৌঁছায়নি। এ টিকাগুলো শনিবার (১১ সেপ্টেম্বর) দেওয়া হবে।

তিনি বলেন, অনেক দূর থেকে এসেছি এমন অনুরোধের পরেও তারা বলেন, আমাদের কাছে কোনো টিকা নেই আপনাদের দেওয়ার মতো। এ জন্য টিকা দিতে পারছি না। আপনারা সবাই শনিবারে আসেন। আজ সকালে টিকার জন্য লাইনে দাঁড়ালে সেখান থেকে জানানো হয় আমাদের জন্য টিকা নেই। তিনি আরও বলেন, এখনো আমরা টিকার প্রথম ডোজ পাইনি। অন্যদিকে আমাদের ভিসার মেয়াদ শেষ হচ্ছে। কবে আমরা টিকা পাব, বিষয়টা নিশ্চিত না। ঢামেক হাসপাতাল থেকে আমাদের তাড়িয়ে দেওয়া হয়েছে। তারা আমাদের কথার কোনো মূল্যই দেয়নি।

ভুক্তভোগীরা জানান, কারো রেজিস্ট্রেশন করার দেড় মাস পরে আবার কারো ২০ দিন পরে টিকা দেওয়ার তারিখ এসেছে। কিন্তু তারপর থেকে কেন্দ্রে এসে দেখি আমাদের টিকা দেওয়া হচ্ছে না। সউদী প্রবাসী কামরুজ্জামান দাবি জানিয়ে বলেন, আমরা চাই আমাদের টিকা দ্রুত দেওয়া হোক। আর কোনো যেন হয়রানি না করা হয়। এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করছি। দেশের বিভিন্ন স্থান থেকে টিকা নিতে আসা প্রায় অর্ধশত প্রবাসী মানববন্ধনে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ