Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

 

আইভরিকোস্টে নিহত ৫
ইনকিলাব ডেস্ক : আইভরিকোস্টের উত্তরাঞ্চলে একটি সামরিক কপ্টার বিধ্বস্ত হয়ে পাঁচজন নিহত হয়েছেন। শুক্রবার কর্মকর্তারা একথা জানিয়েছেন। সেনাবাহিনী জানায়, মিগ-২৪ নামের একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়। বৃহস্পতিবার রাত থেকে শুক্রবারের কোনো এক সময়ে এ মর্মান্তিক হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনা ঘটে। সামরিক বাহিনীর এক বিবৃতিতে বলা হয়, টোগোলোকায়ির কাছে বুরকিনা ফাসোর সাথে লাগোয়া দেশটির উত্তরাঞ্চলীয় সীমান্তে এ হেলিকপ্টারের সাহায্যে পর্যবেক্ষণ মিশন চালানো হচ্ছিল। বিবৃতিতে আরো বলা হয়, ওই হেলিকপ্টারে থাকা সকলে প্রাণ হারিয়েছেন। এএফপি।


প্রাণ হারাল ফিলিস্তিনি
ইনকিলাব ডেস্ক : জেরুজালেমে ইসরাইলি বাহিনীর গুলিতে এক ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন এক পুলিশ সদস্য। এক বিবৃতিতে ইসরাইলের নিরাপত্তা বাহিনী জানায়, নিহত ব্যক্তি ছুড়ি দিয়ে ইসরাইলি সেনাদের ওপর হামলা চালাতে গেলে নিরাপত্তা বাহিনী পাল্টা গুলি চালায়। এতে হামলাকারীর মৃত্যু হয়। শুক্রবার ইসরাইলের নিরাপত্তা বাহিনীর দ্বারা প্রকাশিত ভিডিওতে দেখা যায়, ধারালো অস্ত্র হাতে এক ফিলিস্তিনি ব্যক্তিকে জেরুজালেমে নিযুক্ত ইসরাইলের সেনাদের ওপর হামলা চালাচ্ছে। পরে, সেনারা পাল্টা গুলি চালালে গুরুতর আহত হন ওই ব্যক্তি। হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। জেরুজালেম পোস্ট।


আরো ৩২ নাগরিকের
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের আরো ৩২ নাগরিক বা স্থায়ী বাসিন্দা আফগানিস্তান ত্যাগ করেছেন। ওয়াশিংটনের সহযোগিতায় শুক্রবার তারা দেশটি ছাড়েন। হোয়াইট হাউস একথা জানিয়েছে। জাতীয় নিরাপত্তা পরিষদের মুখপাত্র ইমিলি হর্নি জানান, কাবুল থেকে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে যুক্তরাষ্ট্রের ১৯ নাগরিক আফগানিস্তান ত্যাগ করেন। এ ছাড়া যুক্তরাষ্ট্রের আরো দুই নাগরিক ও দেশটির ১১ স্থায়ী বাসিন্দা স্থলপথে আফগানিস্তান ছেড়ে যান। মার্কিন নাগরিকদের বহন করা এটি ছিল কাতার এয়ারওয়েজের দ্বিতীয় ফ্লাইট। রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ