Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

শেষ প্রস্তুতি ম্যাচে জিততে চান সাবিনারা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ৭:৫৬ পিএম

এএফসি নারী এশিয়ান কাপ বাছাইয়ে ‘জি’ গ্রুপে অংশ নিতে উজবেকিস্তানে যাওয়ার পথে নেপালে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ জাতীয় নারী দল। বাছাইয়ের দুই শক্ত প্রতিপক্ষ জর্ডান ও ইরানের মেয়েদের মোকাবেলার আগে নেপালের সাবিনাদের ঝালিয়ে নেয়াই কোচ গোলাম রাব্বানী ছোটনের লক্ষ্য। তবে প্রথম প্রস্তুতি ম্যাচে সাফল্য পায়নি লাল-সবুজের মেয়েরা। গত বৃহস্পতিবার কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে প্রথম ম্যাচ নেপাল ২-১ গোলে হারিয়ে বাংলাদেশকে। ম্যাচে হারলেও বাংলাদেশ দ্বিতীয়ার্ধে দারুণ খেলেছে। যদিও শেষ পর্যন্ত জয় পায় নেপালই।

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ রোববার। একই ভেন্যুতে বাংলাদেশ সময় বিকা সোয়া ৫টায় নেপালী মেয়েদের বিপক্ষে মাঠে নামবেন সাবিনা খাতুনরা। হিমালয়ের কন্যাদের বিপক্ষে এ ম্যাচে জয়ের আশা করছে বাংলাদেশ দল। ম্যাচের আগে শনিবার সকালে টিম হোটেলের জিমে এবং বিকালে নেপাল আর্মি হেডকোয়ার্টার মাঠে কঠোর অনুশীলন করেছেন মৌসুমী-তহুরারা।

অনুশীলন শেষে বাংলাদেশ কোচ ছোটন বলেন,‘মেয়েরা আগামীকাল নতুন করে আরো উদ্যমী ও শক্তিশালী হয়ে ভালো ফলাফল করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে। দলের সবাই সুস্থ আছে এবং যে কোনো সময় ও পরিস্থিতিতে খেলার জন্য প্রস্তুত রয়েছে।’

বাংলাদেশ দলের অন্যতম সিনিয়র খেলোয়াড় মিসরাত জাহান মৌসুমী বলেন, ‘প্রথম ম্যাচে আমাদের যে ভুলত্রুটিগুলো হয়েছে, কোচ সেগুলো শুধরে দিয়েছে আজকের (গতকালের) অনুশীলনে। এশিয়ান কাপের বাছাইয়ের প্রস্তুতির জন্য আমাদের এই ম্যাচ খেলা। উজবেকিস্তানে যাওয়ার আগে আমরা নিজেদের আরও ভালোভাবে প্রস্তুত করছি। আশা করি নেপালের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ ভালো খেলবো আমরা।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী ফুটবল

২৮ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ