Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী

খুবিতে অনলাইনে সকল বর্ষের প্রথম টার্মের চূড়ান্ত পরীক্ষা শুরু আগামীকাল

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১১ সেপ্টেম্বর, ২০২১, ৭:৫৮ পিএম

করোনা মহামারির কারণে এখনও বিশ্ববিদ্যালয় না খোলায় শিক্ষা কার্যক্রমকে এগিয়ে নিতে আগামীকাল ১২ সেপ্টেম্বর থেকে খুলনা বিশ্ববিদ্যালয়ে স্নাতক, স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর শ্রেণির সকল বর্ষের প্রথম টার্মের ফাইনাল পরীক্ষা শুরু হচ্ছে। ইতোমধ্যে অনলাইনে পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস।

তিনি আরও জানান, ডিসিপ্লিন প্রধানগন কোর্স কো-অর্ডিনেটরের মাধ্যমে স্ব স্ব ডিসিপ্লিনে অনলাইন পরীক্ষা সংক্রান্ত মডেল টেস্ট গ্রহণ করা হয়েছে। অনলাইনে পরীক্ষা গ্রহণের একটি রুটিন ইতিমধ্যে প্রকাশ করা হয়েছে। সে অনুযায়ী আগামীকাল সকল স্কুলের সকল ডিসিপ্লিনের সকল বর্ষের প্রথম টার্মের ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, করোনা মহামারির কারণে অনলাইনে-অফলাইনে পরীক্ষা গ্রহণের প্রস্তুতি কিছুদিন আগে নেওয়া হয়। তবে এখন পর্যন্ত বিশ্ববিদ্যালয় খোলা সম্ভব না হওয়ায় শেষ পর্যন্ত অনলাইনে পরীক্ষা গ্রহণ করা হচ্ছে। প্রথম টার্মের পরীক্ষা গ্রহণ শেষ হলেই যতো তাড়াতাড়ি সম্ভব কর্তৃপক্ষ দ্বিতীয় টার্মের ফাইনাল পরীক্ষা গ্রহণের প্রস্তুতি নেবেন বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি। অনলাইনে পরীক্ষা গ্রহণ নির্বিঘ্নে ও সুষ্ঠুভাবে সম্পন্নে উপাচার্য ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক প্রধানদের নিয়ে কয়েকদফা সভা করে প্রস্তুতি পর্যালোচনা করেছেন বলেও তিনি উল্লেখ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ