Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

দুই মাদরাসা ছাত্রীসহ ৫ লাশ উদ্ধার

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

মানিকগঞ্জে পুলিশ সদস্যের স্ত্রীর লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া ঢাকা জেলার ধামরাইয়ে স্কুল ছাত্রের লাশ, নাটোরের লালপুরে পদ্মায় নিখোঁজ মাদরাসা শিক্ষার্থীর লাশ, ঝালকাঠির রাজাপুরে মাঝির লাশ ও ফরিদপুরের বোয়ালমারীতে মাদরাসা ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
মানিকগঞ্জ জেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জ পৌরসভার সিআরপি হাসপাতাল সংলগ্ন এলাকায় একটি ফ্ল্যাট থেকে এক পুলিশ সদস্যের স্ত্রীর হাত-পা বাঁধা লাশ উদ্ধার করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে শ্বাসরোধ করে তাকে হত্যা করা হয়েছে। গতকাল শনিবার সকাল সাড়ে ১১টার দিকে মানিকগঞ্জ সদর থানা পুলিশ তার লাশ উদ্ধার করে। নিহত বিলকিস আক্তার মানিকগঞ্জের ঘিওর উপজেলার বরটিয়া ইউনিয়নের শ্রীবাড়ি গ্রামের মাজেদ আলীর মেয়ে। বাড়ির মালিক কিতাব উদ্দিন জানান, গত আগস্ট মাসে পুলিশ সদস্য মো. মাসুদ রানা ফ্ল্যাটটি ভাড়া নেন। মাসুদ গাজিপুরে কর্মরত। স্ত্রী বিলকিস আক্তার দুই সন্তান নিয়ে ওই ফ্ল্যাটে থাকেন। ছুটিতে মাসুদ রানা বাড়িতে আসেন। গতকাল শনিবার সকাল ৮টার দিকে মাসুদের সন্তানদের কান্নার শব্দ পেয়ে প্রতিবেশিসহ কয়েকজন বাসায় ঢুকে বিলকিসের লাশ দেখতে পান।
ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকার ধামরাইয়ে রাফিউল ইসলাম রাফি নামের নবম শ্রেণিতে পড়ুয়া এক স্কুলছাত্রের লাশ উদ্ধার হয়েছে। গতকাল সকালের দিকে বংশী নদী থেকে নিখোঁজের ১৫ ঘণ্টা পর উদ্ধার করে ডুবুরি দল। নিহত রাফিউল ইসলাম রাফি ধামরাই সরকারি হার্ডিঞ্জ স্কুল এন্ড কলেজের ৯ম শ্রেণির ছাত্র এবং পৌরসভার বরাতনগর এলাকার মো. মনিরুজ্জামানের (মনির) ছেলে। দুই সন্তানের মধ্যে রাফি বড়। নিহতের পরিবার সূত্রে জানা যায়, শুক্রবার বিকেল ৫টার দিকে উপজেলার হাজিপুর এলাকায় বাবা-মার সাথে নৌকায় বেড়াতে যায় রাফিউল ইসলাম রাফি। হাজিপুর গিয়ে রাফির বাবা-মা নৌকায় বেড়াতে গেলে র‌্যাফি ও তার ছোট চাচাতো ভাই নৌকায় বাবা-মার সাথে বেড়াতে না গিয়ে তারা নদীর পারে বসে খেলা করবে বলে নৌকায় যায়নি। পরে রাফি ও তার চাচাতো ভাই খেলা করতে গিয়ে রাফি পানিতে পড়ে যায়। তাকে বাঁচাতে গিয়ে চাচাতো ভাই পানিতে লাফ দেয়। চাচাতো ভাই পানিতে হাবুডুবু খেতে থাকলে আশপাশের লোকজনের নজরে আসে। তখন তারা গিয়ে রাফির চাচাতো ভাইকে বাঁচলেও রাফিকে আর খোঁজে পায়নি।
লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা জানান, লালপুরের পদ্মায় গোসল করতে নেমে স্রোতে নিখোঁজ হওয়ার একদিন পরে ৫ম শ্রেণিতে পড়–য়া মাদরাসা শিক্ষার্থী পাপড়ীর (১১) নদী থেকে ভাসমান লাশ উদ্ধার করেছে স্থানীয়রা। গত শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে পদ্মানদীর গৌরীপুর তালতলা এলাকায় থেকে তার লাশ উদ্ধার করা হয়। পাপড়ী আসিয়াতনুরানী কিন্ডারগার্টেন মাদরাসার ৫ম শ্রেণির ছাত্রী ছিল।
রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা জানান, ঝালকাঠির রাজাপুরে নিখোঁজের দুইদিন পরে খেয়া মাঝি মো. সামসুল হক হাওলাদার (৫৫) লাশ উদ্ধার করেছে রাজাপুর থানা পুলিশ। গত শুক্রবার গালুয়া ইউনিয়নের পুটিয়াখালী ব্যাপারীপাড়া এলাকার খাল থেকে ভাসমান লাশ উদ্ধার করা হয়। সামসুল হক উপজেলার দক্ষিন বড়ইয়া (কলাকোপা) এলাকার মৃত সৈজদ্দীন হাওলাদারের ছেলে। পেশায় খেয়া পারাপার মাঝি ছিলেন। সামসুল হকের বড় ছেলে রাজিব হাওলাদার ও ভাইয়ের ছেলে আব্দুস ছালাম হাওলাদার লাশ শনাক্ত করেছেন।
বোয়ালমারী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা জানান, ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় মরিয়ম ওরফে ছোয়া (১১) নামে এক মাদরাসা ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সাতৈর ইউনিয়নের বেড়াদী গ্রামের ছাত্রীর বোনের বাড়ি থেকে লাশটি উদ্ধার করা হয়। এ ঘটনায় ওইদিন রাতেই থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। গত শুক্রবার পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে। জানা যায়, উদ্ধার হওয়া ছাত্রী একই উপজেলার রূপাপাত ইউনিয়নের কুমরাইল গ্রামের মো. এনায়েত চৌধুরীর মেয়ে ও বনমালীপুর তালীমুল কোরআন কওমি মাদরাসার ছাত্রী ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ