Inqilab Logo

রোববার, ১৭ অক্টোবর ২০২১, ০১ কার্তিক ১৪২৮, ০৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

যেকোনো সময় ঘটতে পারে বড় দুর্ঘটনা

অরক্ষিত রেলগেট

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০২১, ১২:০১ এএম

সান্তাহার-বগুড়া-লালমনিরহাট রেলপথের শহীদ সুজিত রেলগেটের ওয়ার পুলি নষ্ট হওয়ায় ২০ দিন ধরে গেটটি অরক্ষিত অবস্থায় আছে। এতে ঢাকাগামী রংপুর, লালমনি এক্সপ্রেস আন্তঃনগর করতোয়া, দোলনচাপাসহ এ রুটের সকল ট্রেনগুলো মারাত্মক ঝুঁকি নিয়ে চলাচল করছে। গেটটি মেরামত করা না হলে যেকোন সমায় বড় ধরনের ট্রেন দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে।

জানা যায়, সান্তাহার-বগুড়া-লালমনিরহাট রেলপথের সান্তাহার শহরের পূর্ব ঢাকা রোডের শহীদ সুজিত রেলগেটের ওয়ার পুলি ২০ দিন ধরে নষ্ট হয়ে পড়ে রয়েছে। এখানে গেট উঠানো নামানোর কাজে রেলওয়ের গেটকিপার থাকলেও গেটটি নষ্টের কারণে তারা সর্তক থাকলেও কোন কাজে আসছে না। জনবহুল সান্তাহার শহর থেকে প্রতিনিয়ত ট্রাক, বাস, সিএনজি অটোচার্জারসহ শত শত যানবাহন এই রেলগেট পারাপার হচ্ছে। আর এই রেলপথ দিয়ে সান্তাহার থেকে বুড়িমারিগামী আন্তঃনগর করতোয়া দিনাজপুরগামী দোলনচাপা, ঢাকাগামী রংপুর, লালমনি এক্সপ্রেসসহ প্রায় ১৬টি ট্রেন মারাত্মক ঝুঁকি নিয়ে চলাচল করছে। ফলে নষ্ট হওয়া এই গেটটি জরুরি ভিত্তিতে মেরামত করা না হলে যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
এ বিষয়ে ওই গেটের কর্মরত গেটকিপার জানান, এই দফতরের উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানোর পরও একে একে প্রায় ১ মাস অতিবাহিত হয়। ফলে সংশ্লিষ্ট কর্মর্কতাদের অবহেলার কারণে গেটটি এতদিন অরক্ষিত অবস্থায় রয়েছে। ফলে ঝুঁকি নিয়ে চলছে ট্রেনসহ সকণ প্রকার যানবাহন ও যাত্রীসাধারণ। এ ব্যাপারে বগুড়া রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী আসলাম হোসেন বলেন গেটটি দেখতে আমাদের লোক গিয়েছিল ওয়ার পুলির সাথে আরোকিছু যন্ত্রাংশ নষ্ট হয়েছে খুব দ্রত গেটটির কাজ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অরক্ষিত রেলগেট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ